দেশের সময় ,বনগাঁ: সরকারি নির্দেশ মেনে করোনা বিধি মেনে না চললে দ্বিতীয় ঢেউ এর থেকেও মারাত্মক হতে পারে করোনার তৃতীয় ঢেউ। আর এই বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে উদ্যোগী হল বনগাঁ ব্লক প্রশাসন। বৃহস্পতিবার সকালে বনগাঁ ব্লক উন্নয়ন আধিকারিক অর্ঘ্য দত্তর নেতৃত্বে এই ব্লকের গোপালনগর হাটে এই সচেতনতা শিবির অনুষ্ঠিত হয়।

এই শিবিরে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্লক শিল্প উন্নয়ন আধিকারিক দেবাশীষ হালদার, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি সোমেন দত্ত, ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ মৃগাঙ্ক সাহা রায়, গোপালনগর থানার আধিকারিক, গোপালনগর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান সহ অন্যান্যরা।

বনগাঁ ব্লক উন্নয়ন আধিকারিক অর্ঘ্য দত্ত জানান, ‘গোপালনগর হাটের মত এই ব্লকের বেশ কিছু হাট, বাজার রয়েছে যেখানে প্রচুর মানুষের সমাগম হয়। অথচ সেখানে অনেক ক্ষেত্রেই করোনা বিধি মানা হচ্ছে না। চিকিৎসকেরা আশঙ্কা করছেন, কঠোরভাবে করোনার বিধি না মানলে করোনার তৃতীয় ঢেউ আরও বড় আকারে আছড়ে পড়তে পারে। এ ব্যাপারে মানুষকে সচেতন করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী দিনেও এরকম কর্মসূচি চলবে।’


এদিন গোপালনগর হাটে আয়োজিত এই শিবিরে বক্তব্য রেখে মানুষের উদ্দেশ্যে বার্তা দেন উপস্থিত বিশিষ্টজনেরা। পাশাপাশি অঙ্গনওয়াড়ি এবং আশা কর্মীরা বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে উপস্থিত ছিলেন। হাটে আসা মানুষের উদ্দেশ্যে বার্তা দেওয়াই ছিল তাঁদের প্রধান লক্ষ্য। হাটে যারা মাস্ক ছাড়া উপস্থিত হন, প্রশাসনের পক্ষ থেকে তাদের হাতে মাস্ক তুলে দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here