দেশের সময় ওয়েবডেস্কঃ করোনা আক্রান্ত হয়েছেন শচীন তেন্ডুলকর। টুইট করে নিজেই সে কথা জানিয়েছেন মাস্টার ব্লাস্টার। মৃদু উপসর্গ রয়েছে তাঁর। প্রথমদিকে বাড়িতেই কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। কিন্তু এবার ডাক্তারদের পরামর্শেই শচীনকে তেন্ডুলকরকে হাসপাতালে ভর্তি করা হল। আর মাস্টার ব্লাস্টার হাসপাতালে ভর্তি হলেন এমন একটা দিনে, যে দিনটা ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরস্মরণীয়। কারণ, দশ বছর আগে ২০১১ সালে এই দিনেই শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিংহ ধোনির ভারত। যে দলের অন্যতম সদস্য ছিলেন শচীন।

একথা নিজেই টুইট করে জানিয়েছেন তিনি। সচিন লিখেছেন, ‘আপনাদের শুভেচ্ছা এবং প্রার্থনার জন্য ধন্যবাদ। সাবধানতা অবলম্বন করতে এবং চিকিৎসকদের পরামর্শ মেনে আপাতত হাসপাতালে ভর্তি হচ্ছি। আশা করছি বাড়ি ফিরে আসব খুব শিগগিরই। সকলেই সাবধানে থাকুন এবং সুরক্ষিত থাকুন।’

উল্লেখ্য, আজকের দিনেই ভারত বিশ্বকাপ জিতেছিল। এদিন নিজের টুইটে সেই কথাও উল্লেখ করেন সচিন। তিনি লেখেন, ‘সকল ভারতীয় এবং আমার টিমের সকলকে অভিনন্দন।’ শনিবার টুইট করে সচিন জানান, ‘আমি করোনা পরীক্ষা করাচ্ছিলাম। নিজেকে করোনা মুক্ত রাখার জন্য যাবতীয় চেষ্টা করছি। আজ আমার করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। কিন্তু পরিবারের সকলের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ। আমি নিজেকে কোয়ারেন্টাইন করেছি।’ আপাতত হোম আইসোলেশনে রয়েছেন সচিন।

২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট খেকে অবসর নিয়েছিলেন এই কিংবদন্তি ক্রিকেটার। নিজের কেরিয়ারে ৫১টি শতরান করেছেন সচিন। তিনি ২০০টি টেস্ট এবং ৪৬৩টি ওয়ান ডে খেলেছেন।

ক্রমশই ভয়ানক হয়ে উঠছে দেশের করোনা পরিস্থিতি । দিন দিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দৈনিক সংক্রমণে এবার লম্বা লাফ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাস থাবা বসিয়েছে ৮১ হাজার ৪৬৬ জনের শরীরে। উদ্বেগ বাড়িয়েছে মৃত্যুর সংখ্যাও। একদিনে মৃত্যু হয়েছে ৪৬৯ জনের।

দেশে মোট কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ কোটি ২৩ লাখ ৩ হাজার ১৩১। এই মুহূর্তে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৬ লাখ ১৪ হাজার ৬৯৬। মোট মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৬৩ হাজার ৩৯৬। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫০ হাজার ৩৫৬ জন। দেশে মোট কোভিড মুক্ত হয়েছেন ১ কোটি ১৫ লাখ ২৫ হাজার ৩৯ জন। বৃহস্পতিবার থেকেই দেশে ৪৫ ঊর্ধ্ব ব্যক্তিদের টিকাকরণ শুরু হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী এখনও পর্যন্ত মোট ৬ কোটি ৮৭ লাখ ৮৯ হাজার ১৩৮ মানুষ টিকা নিয়েছেন। বৃহস্পতিবারই ভ্যাকসিন নিয়েছেন ৩৬ লাখ ৭১ হাজার ২৪২ জন। শুক্রবার সকালে ভ্যাকসিন নিয়েছেন অভিনেতা অমিতাভ বচ্চন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here