দেশের সময় ওয়েবডেস্কঃ ৫৭ জন করোনা সংক্রমণ নিয়ে রাজ্যে মারা গেলেন গত ২৪ ঘণ্টায়! গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যাও রাজ্যে বেড়ে হয়েছে ৩২৭৪। রাজ্যের পরিস্থিতি যেন হাতের বাইরে বেরিয়ে যাচ্ছে ক্রমে।

সংক্রমণের ও মৃত্যুর এই ঊর্ধ্বমুখী গতির কারণে এই নিয়ে রাজ্যে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়াল ১ লক্ষ ৩৮ হাজার ৮৭০। রাজ্যে করোনা নিয়ে মোট মারা গেছেন ২৭৯৪ জন। এঁদের মধ্যে অবশ্য ২৪৩৯ জনের করোনা ছাড়াও অন্য কোমর্বিডিটি ছিল। তবে একদিনে করোনা থেকে সেরেও উঠেছেন ৩০৪৮ জন। এই নিয়ে রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১ লক্ষ ৮ হাজার ৭ জন। এই মুহূর্তে রাজ্যে করোনা অ্যাকটিভ আছে ২৮ হাজার ৬৯ জনের দেহে। রাজ্যে ডিসচার্জ রেট বেড়ে দাঁড়িয়েছে ৭৭.৭৮ শতাংশ।

জেলাওয়াড়ি সংক্রমণের হিসেবে আবারও শহর কলকাতাকে ছাপিয়ে গেছে উত্তর ২৪ পরগনা। কলকাতায় যেখানে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৬৩ জন, সেখানে উত্তর ২৪ পরগনায় এই সংখ্যাটি ৬৯৬। তার পরেই উদ্বেগ বাড়িয়ে এই তালিকায় আছে পশ্চিম মেদিনীপুর ও পূর্ব মেদিনীপুর, এই দুই রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৮৫ এবং ২০৯ জন। তার পরেই আছে দক্ষিণ ২৪ পরগনা, হুগলি ও হাওড়া, এই দুই জেলায় আক্রান্ত ১৮৭, ১৮০ এবং ১৫৯।

মৃতের সংখ্যার বিচারেও সবার আগে রয়েছে উত্তর ২৪ পরগনা। ১৮ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। কলকাতায় মারা গেছেন ৮ জন। এদিন রাজ্যে মোট ৩৭ হাজার ১৪৯টি করোনা টেস্ট হয়েছে। এই নিয়ে টেস্টের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লক্ষ ৬১ হাজার ৩১১। মোট ৭০টি ল্যাবে হচ্ছে পরীক্ষা, ৮৭টি হাসপাতালে চলছে কোভিডের চিকিৎসা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here