দেশের সময়,ওয়েবডেস্কঃ করোনাভাইরাস রুখতে জোর লড়াই চলছে। এই রাজ্যে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা অনেক না হলেও আশঙ্কা বাড়ছে। এই পরিস্থিতিতে স্বেচ্ছায় কেউ সরকারের কাজে সহযোগিতা করতে চাইলে তাঁদের স্বাগত জানাবে রাজ্য সরকার। সোমবার নবান্ন রাজ্যের পরিস্থিতি নিয়ে পর্যালোচনা বৈঠকে এমনটাই বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন যে কোনও ভাবে কেউ যদি স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে আগ্রহী হয় তবে সেটা রাজ্য সরকারকে জানাতে হবে। রাজ্য প্রয়োজন মতো তাঁদের সঙ্গে যোগাযোগ করে নেবে।

এদিন এর জন্য একটি ফোন নম্বরও রাজ্য সরকারের তরফে দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী এদিন বলেন, “ভলেন্টিয়ার হিসেবে যাঁরা কাজ করতে চান, তাঁরা ০৩৩-২৩৪১২৬০০ নম্বরে যোগাযোগ করুন। এই নম্বরে ফোন করে আপনার নাম্বার দিন, কী কাজ করতে চান বিস্তারিত বলুন। আমরা আপনাদের সঙ্গে যোগাযোগ করে নেব।”

এর আগে কেন্দ্রীয় সরকারও এই আবেদন করেছে। ইতিমধ্যেই self4society.mygov.in ওয়েবাসইটে গিয়ে কে কী ধরনের কাজ করতে চান তা জানিয়ে রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে। শুধু ব্যক্তি নয়, কোনও সংগঠনের পক্ষেও সেখানে রেজিস্ট্রেশন করা যাচ্ছে।

এই রাজ্যে লকডাউনের মধ্যে যাতে রক্তের সঙ্কট দেখা না দেয় সেদিকেও নজর রাখতে এদিন প্রশাসনকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি এর জন্য প্রত্যেক জেলার পুলিশ সুপারদের দায়িত্ব দিয়েছেন। জেলার কোথাও যেন একটা রক্তদানের ব্যবস্থা করা হয়। একই সঙ্গে তিনি জানিয়েছেন কলকাতায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে একটি রক্তদান শিবির করা হবে। একই সঙ্গে সব রাজনৈতিক দলের কাছে মুখ্যমন্ত্রী অনুরোধ করেন য, তারা যেন কেউ এই পরিস্থিতিতে রক্তদান শিবির না করে।

ছবি-ভিডিও থেকে নেওয়া৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here