দেশের সময় ওয়েবডেস্কঃ নেতাজি ইন্ডোর থেকে নবান্ন। বারবার মুখ্যমন্ত্রী উদ্বেগ প্রকাশ করেছেন করোনা ভাইরাস নিয়ে। এমনকী সংক্রমণ ঠেকাতে এবার কড়া হচ্ছে রাজ্য। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরামর্শ দিয়েছেন, কি কি সতর্কতা নিয়ে চলা উচিত রাজ্যবাসীর।

এবার রাজ্যজুড়ে অভূতপূর্ব নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছে রাজ্য সরকার। আর তা হল আন্তঃরাজ্য যাতায়াতের ক্ষেত্রে, পণ্য পরিবহনের ক্ষেত্রে যে সমস্ত লোকজন যাতায়াত করছেন তাদের উপর কড়া নজরদারি রাখা। কারণ এই অসুখ একজনের থেকে অন্যজনের মধ্যে ছড়িয়ে পড়ে।

কী লক্ষ্য রাখা হবে?‌ জানা গিয়েছে, জ্বর–সর্দি–কাশি নিয়ে কেউ রাজ্যে প্রবেশ করছেন কি না তা দেখতে হবে। এই রাজ্যে অন্য রাজ্য থেকে আসা ব্যক্তিদের চিহ্নিত করতে ৭৮টি জায়গাতে চেক পয়েন্ট করেছে রাজ্য সরকার। আন্তর্জাতিক সীমানা অনুযায়ী ৩০টি চেকপোস্টের ব্যবস্থা করা হয়েছে। করোনা ভাইরাস আক্রান্ত কেউ ঢুকছে কিনা তা নজরদারি করা হবে ওই চেকপোস্টগুলির মাধ্যমে।

ছবি তুলেছেন কুন্তল চক্রবর্তী।


আর ব্যবস্থা কী রাখা হচ্ছে?‌ প্রশাসনিক সূত্রে খবর, দমদম বিমানবন্দর, বাগডোগরা বিমানবন্দর এবং কলকাতা স্টেশনে বহিরাগতদের উপর নজর রাখার জন্য বা বিদেশ থেকে যাঁরা ফিরছেন তাঁদের উপর নজর রাখার জন্য বিশেষ স্বাস্থ্য টিম রয়েছে। সেই টিমে চিকিৎসক, নার্স, প্যারা মেডিকেল স্টাফ টেকনিশিয়ান এবং স্বাস্থ্যকর্মীরা রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here