দেশের সময় ওয়েবডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণে ভারতে মৃত্যু সংখ্যা ৫০ ছুঁলো। বৃহস্পতিবার ভোর রাতে হায়দরাবাদের এক বৃদ্ধের মৃত্যুর পর ভারতে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫০। এর মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। আক্রান্তের সংখ্যাও বেশ খানিকটা বেড়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে ৩২৮ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ মিলেছে।

এর মধ্যেও আশার খবর হল এই যে, সারা দেশে ১৫১ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন আইসোলেশনে রয়েছেন ১৭৬৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফেরার মধ্যে রয়েছেন বাংলার তিনজন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনের তথ্য অনুযায়ী বুধবার সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে তামিলনাড়ুতে। দক্ষিণের এই রাজ্যটিতে ১৬০ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। এরপর রয়েছে মহারাষ্ট্র। সেখানে ৮৬ জনের শরীরে মিলেছে কোভিড-১৯ পজিটিভ। মহারাষ্ট্রে মোট আক্রান্ত ৩৩৫ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২জন৷

বুধবার দিল্লি এবং অন্ধ্রপ্রদেশেও আক্রান্তের সংখ্যা অনেকটা বেড়ে গিয়েছে। রাজধানীতে ৫৫ জন এবং অন্ধ্রপ্রদেশে ৪৬ জনের শরীরে করোনাভাইরাসের সন্ধান মিলেছে। কেরলে নতুন আক্রান্ত ৩১ জন।


দিল্লির নিজামুদ্দিন এলাকার মসজিদের অনুষ্ঠানে যোগদানকারী ১৩১ জনের শরীরে করোনা পজিটিভ মিলেছে। ফলে বিভিন্ন রাজ্যের কারা ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তা জানতে জরুরি পদক্ষেপ করা হয় সরকারের তরফে। কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছে এখনও পর্যন্ত দু’হাজার ৩৭১ জনকে সারা দেশে চিহ্নিত করা গেছে। এর মধ্যে বাংলাতে ৫৪ জনকে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here