দীপ বিশ্বাস, ঠাকুর নগর:করোনা থেকে ভক্তদেরকে রক্ষা করতে মাঠে নামলেন ঠাকুর নগরের এক দল সাধারণ মানুষ৷বারুণী মেলা বন্ধের দাবিতে ঠাকুরনগর রেল স্টেশনে মাইক প্রচার চলছে জোর কদমে এবং সেই সঙ্গে সাক্ষর সংগ্রহ শুরু হয়েছে।

রবিবার সকাল থেকে ঠাকুরনগর স্টেশনে মাইক বেঁধে করোনা নিয়ে পথচলতি মানুষ এবং নিত্য ট্রেন যাত্রী সহ অসংখ্য ভক্তদেরকে করোনা সংক্রমণ নিয়ে সচেতন করতে এক যোগে প্রচার অভিযানে সামিল হয়েছেন স্থানীয় নাগরিক বৃন্দ।

সেই সঙ্গে ঠাকুরনগর বারুণী মেলা বন্ধের জন্য সাক্ষর সংগ্রহন করছেন তারা। এই সাক্ষরিত পত্র ঠাকুরবাড়ির দু’ই পক্ষ শান্তনু ঠাকুর এবং মমতাবালা ঠাকুর সহ পুলিশ প্রশাসনকে একটি গন ডেপুটেশন জমা দেবেন বলে জানিয়েছেন এই স্থানীয় মানুষেরা।

এই সচেতন নাগরিক বৃন্দের দাবি, বারুণী মেলায় দেশ বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে নানান ধরনের লক্ষ লক্ষ মানুষের জমায়েত হয় প্রতিবছর। দলবদ্ধভাবে সেই সমস্ত ভক্তরা ঠাকুর বাড়ির কামনা সাগরে স্নান করেন।

সেখান যদি একজনের মধ্যে কোন ভাবে করোনা ভাইরাস থাকে ,তাহলে সংক্রমণ ছড়াতে পারে অন্যের শরীরেও এমনই আশঙ্কার কথা বলছেন তাঁরা। ফলে এই বছর বারুনী মেলা বন্ধ রাখার দাবি জানাচ্ছেন মূলত এই করোনার কথা মাথায় রেখেই।একথা জানান স্থানীয় বাসিন্দা লিটন মৈত্র৷

এ বিষয়ে শান্তনু ঠাকুর বলেন, মতুয়া মেলা করার আমরা কেউ না ভক্তরাই এই মেলা করেন। আমরা কাউকে ঠাকুরবাড়িতে আসতে বারন করতেও পারি না।

মমতা ঠাকুর বলেন, সারা দেশে করোনার যে আতঙ্ক তৈরি হয়েছে তাতে সরকারি কোন নির্দেশিকা জারি হলে সেটা আমরা মান্যতা দেবো। এই বিষয়ে আমারা মেলা করব কিনা সেটা নিয়ে দ্রুত মিটিং করে তবেই সিদ্ধান্ত নেওয়া হবে৷কারন আমাদের কাছে সব থেকে আগে ভক্তদের জীবন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here