দেশের সময় ওয়েবডেস্কঃ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত। প্রাক্তন বিজেপি সভাপতির কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। টুইট করে শাহ নিজেই জানিয়েছেন তিনি চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হচ্ছেন।

রবিবার বিকেল পৌনে পাঁচটা নাগাদ হিন্দিতে টুইট করে শাহ লিখেছেন, “প্রাথমিক ভাবে আমার শরীরে কিছু উপসর্গ দেখা গিয়েছিল। তারপরই আমি টেস্ট করাই। তাতে রিপোর্ট এসেছে পজিটিভ।” তিনি আরও লিখেছেন, “আমার শরীর একদম ঠিক আছে। কিন্তু তবু চিকিৎসকদের পরামর্শে আমি হাসপাতালে ভর্তি হচ্ছি।” সেইসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অনুরোধ জানিয়ে বলেছেন, সম্প্রতি যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, তাঁরা যেন প্রত্যেকে আইসোলেট থাকেন।

আগামী ৫ অগস্ট অযোধ্যায় রামমন্দিরের ভূমিপূজন। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে উপস্থিত থাকার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীরও। করোনা ধরা পড়ায় ওই অনুষ্ঠানে স্বাভাবিক ভাবেই থাকতে পারবেন না তিনি।

দেশে এখনও পর্যন্ত ১৭ লক্ষের বেশি মানুষ কোভিডে আক্রান্ত হয়েছেন। গত দু’দিনে আক্রান্তের সংখ্যা এক লক্ষ। এবার সরকারের অন্যতম শীর্ষস্থানীয় মন্ত্রীও নভেল করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

এদিনই জানা গিয়েছিল উত্তরপ্রদেশের মন্ত্রী কমল রানি বরুণ কোভিডে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। সকাল সাড়ে ন’টায় সঞ্জয় গান্ধী পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় যোগী আদিত্যনাথ মন্ত্রিসভার এই সদস্যের। তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। তারপর বিকেলে খবর এল কোভিডে আক্রান্ত হয়েছেন অমিত শাহ।

এর আগে বিজেপি নেতা সম্বিত পাত্র কোভিড আক্রান্ত হয়েছিলেন। তিনি সেরেও উঠেছেন। কয়েক দিন আগে করোনা ধরা পড়েছে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের। তবে এই প্রথম কেন্দ্রীয় মন্ত্রিসভার কোনও সদস্য কোভিডে আক্রান্ত হলেন। সম্প্রতি কেন্দ্রীয় ক্যাবিনেটের বৈঠক হয়েছে। নয়া শিক্ষানীতিতে সিলমোহর দেওয়া হয়েছে সেই বৈঠকে। মন্ত্রিসভার সেই বৈঠকে উপস্থিত ছিলেন অমিত শাহ। ফলে সরকারের সর্বোচ্চ স্তরেও উদ্বেগ তৈরি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here