দেশের সময় ওয়েবডেস্কঃ বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমণের আঁচ পড়ল মুজিববর্ষের অনুষ্ঠানে। আগামী ১৭ মার্চের মূল অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ বিশ্বের বিভিন্ন দেশের অতিথিদের। পরিবর্তে সেদিন ছোট আকারে সীমিত পরিসরে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে ঢাকা।
রবিবার বিকেলে বাংলাদেশে তিনজন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যায়। আক্রান্ত তিনজনের মধ্যে দু’জন সম্প্রতি ইতালি থেকে দেশে ফিরেছেন। তাঁদের সংস্পর্শে তৃতীয় ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন বলে মনে করা হচ্ছে। যদিও রোগীদের সম্পর্কে কোনও তথ্য জানায়নি প্রশাসন।
দেশে করোনা সংক্রমণের জেরে এদিন রাতে তড়িঘড়ি জরুরি বৈঠকে বসে শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে গঠিত জাতীয় কমিটি। বৈঠকে সভাপতিত্ব করেন সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় কমিটির সদস্য শেখ রেহানাও বৈঠকে ছিলেন। এই বৈঠকেই আগামী ১৭ মার্চ জাতীয় প্যারেড স্কয়ারের মূল অনুষ্ঠান স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে তা সাংবাদিক বৈঠক করে জানান কমিটির সদস্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী। তিনি জানান, ‘ আগামী ১৭ মার্চের অনুষ্ঠান আপাতত স্থগিত। পরে ওই অনুষ্ঠানের আয়োজন করা হবে।’ করোনাভাইরাসের সংক্রমণে সারা বিশ্বে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে সে কথা মাথায় রেখে জনস্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে উল্লেখ করেন কমিটির সদস্য সচিব।
মূল পরিকল্পনা ভেস্তে যাওয়ায় আগামী ১৭ মার্চ উদ্বোধন অনুষ্ঠানটি জাতীয় প্যারেড স্কয়ারের পরিবর্তে অন্য কোথাও হবে বলে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। তবে সেটি কোথায় আয়োজন করা হবে, সেই বিষয়ে এ দিন কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। প্রধানমন্ত্রী হাসিনা এই বিষয়ে পরে সিদ্ধান্ত নেবেন বলে সরকারিভাবে জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here