দেশের সময় ওয়েবডেস্কঃ দেশজোড়া করোনা আতঙ্কের মাঝেই সম্প্রীতির অনন্য নজির গড়ল উত্তরপ্রদেশের বুলন্দশহর।

বার্ধক্যজনিত রোগে সম্প্রতি মৃত্যু হয় বুলন্দশহরের বাসিন্দা রবিশঙ্কর নামের এক বৃদ্ধের। কিন্তু কেউ আসেননি। করোনাভাইরাস আতঙ্কে আত্মীয়স্বজন থেকে প্রতিবেশী আসেননি কেউই। এই বৃদ্ধের পরিবার চিন্তায় পড়ে যান সৎকার কী ভাবে হবে তা নিয়ে।

এরপর পাশেই এক মুসলিম অধ্যুষিত মহল্লায় খবর যায়। জানাজানি হয় ওই বৃদ্ধের সৎকার আটকে যাওয়ার ঘটনা। তারপরই ওই এলাকার মুসলিম যুবকরা চলে আসেন বৃদ্ধের বাড়িতে। পরিবারের লোকজনকে তাঁরা বলেন, সৎকারের সমস্ত ব্যবস্থা তাঁরাই করবেন।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ওই বৃদ্ধের দেহ কাঁধে নিয়ে.শ্মশানের উদ্দেশে যাচ্ছেন ওই যুবকরা। মাথায় ফেজ টুপি আর.মুখে রামনাম সত্য হ্যায় ধ্বনি। এভাবেই সম্প্রীতির নয়া নজির গড়ল বুলন্দশহর।

গত কয়েক বছরে ভারতে সাম্প্রদায়িক হানাহানির ঘটনা কম হয়নি ভারতে। এই গত মাসেও দিল্লির হিংসা ভয়াবহ আকার নিয়েছিল। আগুন, রক্তের বীভৎস ছবি উঠে এসেছিল সংবাদমাধ্যমে। বহু মানুষের প্রাণও গিয়েছে উত্তর-পূর্ব দিল্লির দিল্লিতে। তরপর করোনা আতঙ্কে দেশ যখন জুবুথুবু, তখন উদাহরণ তৈরি করল বুলন্দশহর।

এর আগে মধ্যপ্রদেশের জব্বলপুর থেকে বর্ধমানের রায়নায় সৎকারে সম্প্রীতির ছবি দেখা গিয়েছিল। বুলন্দশহর সেই তালিকায় নবতম সংযোজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here