দেশের সময় ওয়েবডেস্কঃ ফের কেরলেই আরেক রোগীর শরীরে মিলল নোভেল করোনাভাইরাস। গত ২৪ জানুয়ারি ওই রোগী চিন থেকে দেশে ফিরেছিলেন। তাঁকে আলাপ্পুঝা মেডিক্যাল কলেজ হাসপাতালের পৃথক ওয়ার্ডে কড়া নজরদারির মধ্যে রাখা হয়েছে। আপাতত তিনি স্থিতিশীল। ওই রোগী প্রায়ই চীন যাতায়াত করতেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে রবিবার একথা জানানো হয়েছে। কেরলের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা বলেছেন, ওই রোগীর শারীরিক পরীক্ষার রিপোর্ট পুনের ন্যাশনাল ইন্সটিটিউট অফ ভাইরোলজিতে পাঠানো হয়েছে। এখনও সেই রিপোর্ট হাতে পাননি তাঁরা।
গত বৃহস্পতিবার কেরলেই দেশের প্রথম নোভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগীর খোঁজ মিলেছিল।

তাঁকেও ত্রিশূর মেডিক্যাল কলেজ হাসপাতালের পৃথক ওয়ার্ডে রাখা হয়েছে। ওই রোগীও স্থিতিশীল রয়েছেন বলেই জানিয়েছিল ত্রিশূর হাসপাতাল।

অন্যদিকে, চীনের ইউহান থেকে ৩২৩ জন ভারতীয় এবং মলদ্বীপের সাতজন নাগরিককে নিয়ে রবিবার সকালেই দিল্লিতে অবতরণ করেছে এয়ার ইন্ডিয়ার দ্বিতীয় বিমান। ভোর ৩.‌১০ নাগাদ ইউহান থেকে ছেড়েছিল বিমান।
দিল্লি পৌঁছয় সকাল ৯.‌৪৫ মিনিটে। এই উড়ানের যাত্রীদেরও আপাতত পৃথক স্থানে রেখে শারীরিক পরীক্ষা করা হবে। মলদ্বীপের নাগরিকদেরও একই উড়ানে ফেরত আনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, দুই ভারতীয় রাষ্ট্রদূত বিক্রম মিস্ত্রি, সঞ্জয় সুধীরকে ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন মলদ্বীপের বিদেশমন্ত্রী আবদুল্লা শাহি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here