দেশের সময় ওয়েবডেস্কঃ দেশে রোজ লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মৃত্যুও জারি। এবার এই নিয়ে ১০ রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী মোদী। বৈঠকে রয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। 

দেশে মোট করোনা আক্রান্তের ৮০ শতাংশই রয়েছে ১০টি রাজ্যে। সেই রাজ্যগুলো হল মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, পশ্চিমবঙ্গ, পাঞ্জাব, বিহার, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, গুজরাট, তেলঙ্গানা। এই রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে মঙ্গলবার বৈঠকে বসলেন মোদী। বললেন, মৃত্যুর হার এই প্রথম কমেছে দেশে। সেই নিয়ে বৈঠকে সন্তোষ প্রকাশ করলেন।

প্রধানমন্ত্রী এও বললেন, ‘‌করোনা মোকাবিলায় আমরা সঠিক পথে চলছি। ঐক্যবদ্ধভাবে আমরা করোনা রুখে দেব।’
* এক জনের সংক্রমণ ধরা পড়লে ৭২ ঘণ্টার মধ্যে পরিবারের বাকিদের করোনা পরীক্ষা করাতে হবে
* কনটেনমেন্ট জোনগুলিকে সম্পূর্ণ আলাদা রাখতে হবে
* দিল্লিতে নির্দিষ্ট রোডম্যাপ মেনে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে
* বিহার, বাংলা, গুজরাট, তেলঙ্গানায় করোনা পরীক্ষা বাড়াতে হবে। ‌

বৈঠকে বারবার প্রধানমন্ত্রী ঐক্যবদ্ধভাবে করোনা মোকাবিলার বার্তা দিয়েছেন রাজ্যগুলোকে। করোনা মোকাবিলা করতে এই নিয়ে সপ্তমবার রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসলেন তিনি। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক মঙ্গলবার সকালে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৬০১ জন। এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ৬৮ হাজার ৬৭৫। দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৮৭১। এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছেন ৪৫ হাজার ২৫৭ জন। মোট আক্রান্তের নিরিখে দুনিয়ায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। আমেরিকা এবং ব্রাজিলের পরেই। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here