দেশের সময়,গাইঘাটা: রঞ্জিত মজুমদার নামে বছর ৫৫ বয়সের গাইঘাটার ইছাপুর এক নম্বর পঞ্চায়েতের মাটিকুমড়া এলাকার এক বাসিন্দার শরীরে করোনার জীবানু মিলল। সেনাবাহিনীর প্রাক্তন ওই কর্মীই বনগাঁ মহকুমা প্রথম করনা আক্রান্ত। বর্তমানে তিনি খিদিরপুর ডকে সিকিউরিটি গার্ডে কর্মরত।

গত মাসের ২২ তারিখ অশোকনগর পুটিয়া এলাকার বাসিন্দা খিদিরপুর ডকের এক কর্মী করোনা আক্রান্ত হন। এর পরেই তার সংস্পর্শে আসা ৩২ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। সেইসঙ্গে অশোকনগরের ওই ব্যক্তির সঙ্গে একই গাড়িতে যাতায়াত করা এবং একই জায়গায় কর্মরত রঞ্জিতবাবুকেও রাজারহাটের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়। পরিবারের বাকি ১৪ জন সদস্য ও সংস্পর্শে আসা ৫ জন আত্মীয়কেও হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছিল স্থানীয় প্রশাসন। রঞ্জিতবাবুর প্রথম রিপোর্টে করোনা নেগেটিভ ছিল। কিন্তু শনিবার তাঁর দ্বিতীয় রিপোর্টে করোনা পজেটিভ ধরা পড়ে।

এরপরই স্থানীয় প্রশাসনের তরফে রঞ্জিতবাবুর বাড়ির আসেপাশে বেশ খানিকটা জায়গায় ব্যারিকেড করে চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে এলাকার মানুষ কার্যত গৃহবন্দী হয়ে পরেছেন। এব্যাপারে কড়া নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন। তবে তাঁদের জরুরি পন্য সামগ্রী ও খাবারের সমস্ত দায়িত্ব নিয়েছে স্থানীয় পঞ্চায়েত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here