দেশের সময় ওয়েবডেস্কঃ মোবাইল নেটওয়ার্ক দুনিয়ায় বিপ্লব এনেছিল জিও ৷ জিও মানেই চমকের পর চমক। একের পর এক সস্তায় নতুন প্ল্যান নিয়ে এসে জনপ্রিয়তার শীর্ষে জিও সেই শুরুর দিন থেকে৷ সেসব তো ছিলই। এবার গ্রাহকদের এক নতুন আনন্দ দিতে পরিকল্পনা করেছে জিও। ঘরে বসেই চার ধামের দর্শন করার সুযোগ দেবে জিও।

জানা গিয়েছে, খুব শীঘ্রই উত্তরাখণ্ডের চার ধাম তো বটেই সেই সঙ্গে বিভিন্ন জনপ্রিয় মন্দিরের আরতি লাইভ স্ট্রিমিং করবে জিও। যাঁরা চার ধাম দর্শনের ইচ্ছা থাকলেও সেই সুযোগ পান না তাদের জন্য এ হবে এক বড় পাওনা। সেই সব ভক্তরা সব থেকে বেশি খুশি হবেন যাঁরা কোনও কারণে চারধাম দর্শনে যেতে পারছেন না। এখন থেকে মোবাইল ফোনেই লাইভ আরতি দেখা যাবে।

সম্প্রতি উত্তরাখণ্ড সরকারের জন্য নতুন একটি ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করেছে জিও। সেই প্ল্যাটফর্মের কাজই হবে বদ্রীনাথ, কেদারনাথ, গঙ্গোত্রী ও যমুনোত্রীর লাইভ আরতি দেখানো। সেই সঙ্গে উত্তরাখণ্ডের অন্য ধর্মীয় স্থানের দর্শনও করতে পারবেন ভক্তরা।

প্রতি বছর লক্ষ লক্ষ তীর্থযাত্রী চারধাম দর্শনে যান। এর পরেও অনেকেই যেতে পারেন না। সেই ভক্তদের জন্য রাজ্য সরকার আর জিও এক জোট হয়ে ভক্তদের জন্য অনলাইন আরতি দর্শনের সুযোগ করে দিতে চলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here