দেশের সময় ওযেবডেস্কঃ ভোটের আগে ব্রিগেড সমাবেশের প্রচারে জনপ্রিয় ‘টুম্পা সোনা’ গানের প্যারোডি বানিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছিল বামেরা। সে ঝড়ের প্রতিফলন অবশ্য ব্যালট বাক্সে হয়নি। কিন্তু গানে গানে প্রচারের যে ধারা তৈরি হয়েছিল ‘টুম্পা সোনা’র হাত ধরে, ভোটের পরেও তা অব্যাহত।

সম্প্রতি তৃণমূল কংগ্রেসে সাংগঠনিক রদবদল ঘটিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের গুরুদায়িত্ব। ভোটের আগে যেভাবে প্রচার চালিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, যে পরিশ্রম করেছিলেন, অনেকের মতে তারপর এই পদমর্যাদা তাঁর প্রাপ্য।

তৃণমূলের অন্দরেও এখন রীতিমতো মমতা বন্দ্যোপাধ্যায়ের পরের স্থানটাই অর্জন করে বসেছেন ডায়মন্ড হারবারের সাংসদ। এবার গানে গানে ‘বাংলার যুবরাজ’ পদে অভিষিক্ত হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁকে নিয়ে গান বানিয়ে ফোনের কলার টিউন প্রকাশ করল তৃণমূল।

গোটা আয়োজনটির নেপথ্যে রয়েছে তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদ। ‘বাংলার যুবরাজ অভিষেক’ নামে গান বানিয়ে কলার টিউন প্রকাশ করেছে তারা। ছাত্র যুব-সহ প্রত্যেককেই গানটি নিজস্ব ফোন নম্বরে কলার টিউন হিসেবে সেট করার জন্য অনুরোধও করা হয়েছে। যাতে ফোন এলেই গানটি বেজে ওঠে।
কী আছে সেই গানে? ২ মিনিট ৪৫ সেকেন্ডের ও ভিডিওতে রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নানা জনসেবামূলক কাজ কর্মের কোলাজ। গানটি গেয়েছেন কেশব দে।

‘গরীবের ভগবান নারীদের সম্মান তোমার সাথে জড়িয়ে, বিপদের সেদিনে পেয়েছি তোমায় পাশে দিয়েছো দু’হাত বাড়িয়ে’ এমনই কিছু কলি দিয়ে শুরু হয়েছে সেই কলার টিউন। গোটা গান জুড়েই রয়েছে ‘সবুজ সেনার সেনাপতি’ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রশস্তি। বলা হয়েছে, ‘বাংলা তোমার হাতেই সুরক্ষিত, জানি হারবে না তুমি কিছুতেই’।


মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরসূরি হিসেবে তৃণমূলের অন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উত্থানকেই আরও জোরদার করছে ছাত্র পরিষদের এই কলার টিউন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here