দেশের সময় ওয়েবডেস্কঃ বিরোধীদের অভিযোগ, সরকারি শূন্যপদে লোক নিয়োগের বিষয়ে কোনও ভ্রুক্ষেপই নেই নরেন্দ্র মোদী সরকারের। এবার ভারতীয় রেলে এক লক্ষ চার পদে লোক নিয়োগের সিদ্ধান্ত নিল ভারতীয় রেল।


রেল কর্তাদের বক্তব্য, এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করবেন দেশের বিভিন্ন শহরের ২.৪৪ কোটিরও বেশি চাকরিপ্রার্থী। প্রথম পর্যায়ে নিয়োগ প্রক্রিয়া চলবে ১৫ থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত। দ্বিতীয় পর্যায়ে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে ২৮ ডিসেম্বর থেকে। এই প্রক্রিয়া চলবে আগামী বছরের মার্চ পর্যন্ত। এরপর তৃতীয় পর্যায়ের নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার কথা আগামী বছরের এপ্রিল থেকে। আগামী বছরের জুন পর্যন্ত এই নিয়োগ প্রক্রিয়া চলার কথা রয়েছে।

সব চাকরিপ্রার্থীই যাতে তাঁদের নিজেদের রাজ্যেই পরীক্ষা দিতে পারেন, সেটা নিশ্চিত করার চেষ্টা চলছে। এর ফলে পরীক্ষার্থীরা একরাতের যাত্রা করেই পরীক্ষা গ্রহণ কেন্দ্রে পৌঁছতে পারবেন। মহিলা ও পিডব্লুউডি প্রার্থীদের নিজেদের রাজ্যেই পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। তবে যেহেতু দেশের বিভিন্ন জায়গা থেকে পরীক্ষার্থীরা আসছেন, তাই কোনও কোনও ক্ষেত্রে অন্য রাজ্যে গিয়ে পরীক্ষা দেওয়ার বিষয়টি এড়ানো সম্ভব হচ্ছে না।


চাকরিপ্রার্থীরা যাতে সহজে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারেন, সেটা নিশ্চিত করার জন্য বিশেষ ট্রেন চালানোর ব্যবস্থা করা হয়েছে। পরীক্ষার্থীরা যাতে দূরত্ববিধি বজায় রেখে এবং নিরাপদে পরীক্ষা গ্রহণ কেন্দ্রে পৌঁছতে পারেন, তার ব্যবস্থা করার জন্য সব রাজ্যের মুখ্যসচিবদের অনুরোধ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here