দেশের সময় ওয়েবডেস্কঃ পুজোর আগে যে ভাবে সোনার দাম আকাশ ছোঁয়া হয়েছিল তার তুলনায় এখন সোনার দাম ২০০০ টাকার চেয়েও বেশি সস্তা। আমেরিকা ও চিনের মধ্যে বাণিজ্য সংক্রান্ত বিবাদের জেরে সোনার দাম চড়া হয়েছিল। এখন সেই বিবাম মিটে যাওয়ার লক্ষণ দেখা দিতেই বাজারে সুদিন আসছে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা।

আন্তর্জাতিক বাজারে ইদানীংকালের মধ্যে সোনার দাম সব থেকে কম হয়েছে এই সপ্তাহেই। মনে করা হচ্ছে আগামী কিছুদিনের মধ্যে আরও সস্তা হবে সোনালি ধাতু।

পর পর চার দিন কমল সোনার দাম। বৃহস্পতির থেকে টানা দাম কমেছে সোনার। এই চার দিনে কলকাতায় সোনার দর কমল ৭৪০ টাকা। বিয়ের মরসুমে সত্যিই সুখবর দিল সোনার বাজার। ২২ ও ২৪ দুই ক্যারেটের সোনাই সস্তা হয়েছে। গত ২ ডিসেম্নবর থেকে দফায় দফায় কমেছে সোনার দাম।

মাঝে ৪ ডিসেম্বর দাম বেড়েছিল ১০ গ্রাম প্রতি ৫৪০ টাকা। সোমবার বাজার খুলতেই সোনার দাম ১০ গ্রাম প্রতি ২০০ টাকা করে কমে যায়। মঙ্গলবার ফের কমে ৭০ টাকা। এক লাফে অনেকটা কমেছিল সোনার দাম। তবে বুধবার আবার বেড়ে যায়। এদিন কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারাট সোনার দাম ৩৭,১৩০ টাকা। অন্য দিকে, ২৪ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম ৩৮,৫৩০ টাকা।

তবে দাম কমার হিসেবে অনেকটাই এগিয়ে ৫ ডিসেম্বর। সেদিন ২২ ও ২৪ দু’ধরনের সোনাই ১০ গ্রাম প্রতি ২২০ টাকা করে কমে। সব মিলিয়ে চলতি মাসে সোনার দাম কমেছে ১০০০ টাকার উপরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here