দেশেরসময় ওয়েবডেস্কঃ গভীর কোমায় চলে গেলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। আজ, বৃহস্পতিবার সকালে এমনটাই খবর মিলল হাসপাতাল সূত্রে। তবে চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর শারীরিক পরিমাপের মাপকাঠিগুলো এখনও স্থিতিশীল রয়েছে।

গতকাল রাত থেকেই গুজব ঘনিয়েছে তাঁকে নিয়ে। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় মস্তিষ্কে রক্তক্ষরণ নিয়ে ভেন্টিলেশনে লড়াই করছেন মৃত্যুর সঙ্গে, সেই সঙ্গে করোনা সংক্রমণও ধরা পড়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর অবস্থা সংকটজনক হলেও স্থিতিশীল। কিন্তু রাতেই তাঁর মৃত্যুসংবাদ নিয়ে গুজব চাগিয়ে দেয় একদল মানুষ।

আজ বৃহস্পতিবার সকালেও দফায় দফায় খবর আসতে থাকে, মারা গিয়েছেন প্রণববাবু। সোশ্যাল মিডিয়াতেও চলতে থাকে চর্চা। কিন্তু সকালে প্রণবের পুত্র অভিজিৎ মুখোপাধ্যায় নিজে টুইট করে জানালেন, প্রণববাবু জীবিত এবং ‘হেমোডায়নামিক্যালি স্টেবল’ রয়েছেন।

পাশাপাশি, বারবার এই মৃত্যুসংবাদের গুজব ছড়ানো নিয়ে যারপরনাই বিরক্তি প্রকাশ করেছেন তিনি। ক্ষোভ উগরে দিয়েছেন সাংবাদিকদের বিরুদ্ধেও। লিখেছেন, “যেভাবে সোশ্যাল মিডিয়ায় ফেক নিউজ শেয়ার করছেন তাতে একথা স্পষ্ট যে এ দেশের সংবাদমাধ্যম একটা ফেক নিউজের কারখানা হয়ে উঠেছে।”

এই টুইটের কিছুক্ষণ পরেই হাসপাতাল সূত্রে খবর আসে, কোমায় চলে গেছেন প্রণব। হাসপাতালের বুলেটিন বলেছে, “শ্রদ্ধেয় শ্রী প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা একই রকম রয়েছে সকালে। তিনি গভীর কোমায় রয়েছেন এবং তাঁর শারীরিক প্যারামিটারগুলি স্থিতিশীল। ভেন্টিলেশনের সাপোর্টেই রয়েছেন তিনি।”

সোমবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রণব। জানা যায়, তিনি করোনাভাইরাসে সংক্রামিত। তার আগেই অবশ্য পড়ে গিয়ে মাথায় চোট পান। মস্তিস্কে রক্ত জমাট বেঁধে যাওয়ায় অস্ত্রোপচার করতে হয়েছিল। মঙ্গলবার তাঁর অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। বুধবার হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে তাঁর শারীরিক অবস্থা এখনও সঙ্কটজনক। মস্তিস্কে রক্তক্ষরণ বন্ধ হলেও তাঁকে ভেন্টিলেটরেই রাখা হয়েছিল।

আজ, বৃহস্পতিবার সকালে চিকিৎসকরা জানালেন, কোমায় চলে গেছেন প্রাক্তন রাষ্ট্রপতি। তবে এসবের পাশাপাশিই যে বারবার তাঁর মৃত্যু সংবাদের গুজব ছড়াচ্ছে সোশ্যাল মিডিয়ায়, তা নিয়ে রীতিমতো অতিষ্ঠ পরিবার-পরিজনেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here