দেশের সময় ওয়েবডেস্কঃ আশুতোষ কলেজের প্রথম লিস্ট বেরিয়েছে বৃহস্পতিবার। আর তাতে ইংরাজি অনার্সের তালিকা দেখতে গিয়ে চোখ কপালে উঠল ছাত্রছাত্রীদের। এক নম্বরে নাম উঠেছে সানি লিওনির!

শুধু তাই নয়। সমস্ত বিষয়েই তিনি ১০০ করে পেয়েছেন বলে উল্লেখ করা ছিল লিস্টে। এই নাম দেখেই শোরগোল পড়ে যায় ছাত্রছাত্রীদের মধ্যে। তারপর পদক্ষেপ করে কলেজ কর্তৃপক্ষ! নাম সরিয়ে নেওয়া হয় সানি লিওনির।

কেন এমন ঘটল?

কলেজ কর্তৃপক্ষের ব্যাখ্যা, কেউ বদমায়েশি করে এই নামে ফর্ম ফিলআপ করেছে। গত বছর থেকেই রাজ্যে কলেজে ভর্তির প্রক্রিয়া অনলাইনে হচ্ছে। এবছর করোনা আবহে তা আরও কড়াকড়ি। রাজ্য সরকার জানিয়েছে, একেবারে ক্লাস শুরু হলে কলেজে যাবেন ছাত্রছাত্রীরা। অনেকের মতে, ভুয়ো ফর্ম ফিলআপের কারণেই একদা পর্ন স্টারের নাম উঠে গিয়েছে ইংরাজি অনার্সের মেধা তালিকায়। টেকনিক্যাল ত্রুটির জন্যই মার্কশিট ও ফর্ম ঠিক মতো দেখা হয়নি বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

এবছর উচ্চমাধ্যমিকে যাঁরা সর্বোচ্চ নম্বর পেয়েছেন তাঁরা কেউই ৫০০-তে ৫০০ পাননি। কিন্তু এই লিস্টে দেখা গিয়েছে ভারতীয় বংশোদ্ভূত এই মডেল তথা অভিনেত্রী সব বিষয়ে পুরো নম্বর তুলেছেন।

এমনিতে বহু বিখ্যাত ব্যক্তিত্বরা আশুতোষ কলেজের প্রাক্তনী। তাঁদের মধ্যে সেলুলয়েডের লোকজনও কম নেই। যাদবপুরের তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তীও আশুতোষ কলেজে পড়তেন। আশুতোষের ছাত্রী থাকার সময়েই অভিনয় জগতে পা রাখেন মিমি। গানের ওপারে মেগা সিরিয়ালে তাঁর অভিষেক হয়েছিল ছাত্রাবস্থায়।

কিন্তু সানি লিওনির নাম দেখে অনেকেই প্রথমে ঘাবড়ে যান। পরে বিষয়টি স্পষ্ট হতে হাসাহাসি শুরু হয়ে যায় পড়ুয়াদের মধ্যে৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here