দেশেরসময় ওয়েবডেস্কঃ লোকসভা ভোটে বিপর্যয় হয়েছে দলের। একুশের জমায়েত নিয়ে তৃণমূলের শীর্ষ নেতারাও উদ্বেগ গোপন করেননি। তবু তিনি আসছিলেন। বর্ধমানের বড়নীলপুরের বাসিন্দা আসন্ন প্রসবা মেঘা সরকার আসছিলেন একুশের সমাবেশে। ধর্মতলার পথে বাসেই প্রসব করলেন সন্তান।

এক নজরে:

  • সুদূর বর্ধমান থেকে স্ত্রীকে সঙ্গে নিয়েই ২১এর সভামঞ্চের দিকে আসছিলেন অধীর সরকার এবং তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী।
  • অধীর সরকারের স্ত্রী রেখার প্রসব যন্ত্রণা উঠলে বরানগরের টবিন রোডের কাছে প্রসব করেন তিনি।
  • কন্যাসন্তানের জন্ম দেন সেই বাসেই। আর মেয়ের নাম রাখলেন একুশি।

শহিদ দিবসে শহরের রাজপথে জনঢল। রাজ্যের আনাচকানাচ থেকে ছুটে আসছেন সাধারণ মানুষ। আর সেই আবেগে সামিল হতে অন্তঃসত্ত্বা বর্ধমানের অধীর সরকারের স্ত্রী এক ফোঁটাও ভাবেননি। অন্তঃসত্ত্বা থোরাই কেয়ার! একুশের মঞ্চে দিদিকে দেখতে যেতেই হবে! আর পথে আসতে গিয়ে বাসেই বেদম প্রসববেদনা ওঠে তাঁর। কন্যাসন্তানের জন্ম দেন সেই বাসেই। আর মেয়ের নাম রাখলেন একুশি।

একুশেই দুনিয়ার আলো দেখল একুশি। দুনিয়ায় ঝড়-জল যত বাধাই আসুক না কেন, ২১শের মঞ্চে দিদিকে দেখতে যাবেনই একুশির মা। নিয়মের নড়চড় হয় না কখনও। বরাবরই তিনি বর্ধমান থেকে ছুটে আসেন এই বিশেষ দিনে। তাই অন্তঃসত্ত্বা অবস্থাতেও পিছ পা হলেন না। সেই ২১ শের মঞ্চে যাত্রাপথেই বাসের মধ্যে জন্ম হল তাঁর কন্যাসন্তানের।
সুদূর বর্ধমান থেকে স্ত্রীকে সঙ্গে নিয়েই ২১এর সভামঞ্চের দিকে আসছিলেন অধীর সরকার এবং তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী। অধীর সরকারের স্ত্রী রেখার প্রসব যন্ত্রণা উঠলে বরানগরের টবিন রোডের কাছে প্রসব করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here