দেশের সময় ওয়েবডেস্কঃ সংগঠনের রদবদলের পর এবার উত্তর ২৪ পরগনা জেলায় পুর প্রশাসকের পদে রদবদল ঘটানো হলো। মধ্যমগ্রাম পৌরসভার পৌর প্রশাসক পদ থেকে সরানো হলো খাদ্যমন্ত্রী রথীন ঘোষকে। তাঁর জায়গায় পুর প্রশাসনের নিমাই ঘোষ হলেন নতুন পৌর প্রশাসক। হাবরা পৌরসভার প্রশাসনিক পদ থেকে সরানো হল নিলিমেশ দাসকে। সরিয়ে দেওয়া হল গোবরডাঙ্গা পৌরসভার প্রশাসক সুভাষ দত্তকে। অশোকনগর কল্যাণগড় পৌরসভা প্রশাসক প্রবোধ সরকারকেও সরানো হলো । ভাটপাড়া পৌরসভার নতুন প্রশাসক হলেন গোপাল রাউত। দমদম পুরসভার নতুন পুর প্রশাসক হলেন বরুণ নট্ট । উত্তর দমদম পৌরসভার পৌর প্রশাসক হলেন বিধান বিশ্বাস। সরানো হল নিউ ব্যারাকপুর পৌরসভার পৌর প্রশাসক কে।

এদিকে তৃণমূলে নতুন নিয়ম জারি হয়েছে সম্প্রতি। তৃণমূল কংগ্রেসে এবার এক ব্যক্তি, এক পদ। ৬ মন্ত্রীকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ইতিমধ্যেই। একাধিক জেলা সভাপতি বদল করা হয়েছে। একই জেলাকে সাংগঠনিক ভাগে ভাগ করা হয়েছে। বিধানসভা ভোটে জয়ের হ্যাটট্রিকের পরই, দলে এক ব্যক্তি, এক পদ কার্যকরের নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ফর্মুলা অনুযায়ী মন্ত্রীদের সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দিয়েছে তৃণমূল কংগ্রেস।

উত্তর ২৪ পরগনা জেলার তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক, পশ্চিম বর্ধমান জেলা তৃণমূলের চেয়ারম্যান মলয় ঘটক, পূর্ব বর্ধমানের তৃণমূল জেলা সভাপতি স্বপন দেবনাথ, পূর্ব মেদিনীপুরের তৃণমূল জেলা সভাপতি সৌমেন মহাপাত্র, হাওড়া সদরের তৃণমূলের চেয়ারম্যান অরূপ রায়, হাওড়া গ্রামীণের জেলা সভাপতি পুলক রায়কে সরাল দল। নদিয়া জেলা তৃণমূলের সভাপতি পদে মহুয়া মৈত্র ও মালদার জেলা সভাপতি মৌসম নুরকেও অব্যাহতি দিল তৃণমূল কংগ্রেস।

সংগঠনে শুধু মন্ত্রীদের অব্যাহতি দেওয়াই নয়, লোকসভা ভোট ও পঞ্চায়েত ভোটের আগে কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর, মালদা, পশ্চিম বর্ধমান, পুরুলিয়ার জেলা সভাপতি বদল করল তৃণমূল। তৃণমূলের সাংগঠনিক পদে রদবদলের পাশাপাশি, একই জেলাকে সাংগঠনিকভাবে ভাবে ভাগ করা হয়েছে।

উত্তর ২৪ পরগনাকে দমদম-ব্যারাকপুর, বারাসাত, বসিরহাট ও বনগাঁ সাংগঠনিক জেলা, মুর্শিদাবাদকে বহরমপুর, জঙ্গিপুর ও মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা, দক্ষিণ ২৪ পরগনাকে ডায়মন্ডহারবার-যাদবপুর ও সুন্দরবন সাংগঠনিক জেলা এবং পূর্ব মেদিনীপুরকে কাঁথি ও তমলুকে ভাগ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here