দেশের সময় ওয়েবডেস্ক: ২০২২ সালের প্রথমদিকেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন।অনেকদিন আগে থেকেই নির্বাচনের জন্য তৈরি হচ্ছে গেরুয়া শিবির। চলতি মাসেই যোগী রাজ্যে সফর শুরু করতে চলেছেন প্রধানমন্ত্রী৷

সূত্রের খবর, প্রধানমন্ত্রী ১৪ ও ২৬ সেপ্টেম্বর আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় এবং লখনউ বিশ্ববিদ্যালয়ের সরকারি অনুষ্ঠানে থাকবেন।আগামী বছরে উত্তরপ্রদেশ-সহ দেশের পাঁচ রাজ্যে নির্বাচন রয়েছে। মঙ্গলবার প্রয়োজনীয় দলীয় সাংগঠনিক প্রস্তুতিপর্বও সারা হয়ে গিয়েছে। তবে বেশি জোর দেওয়া হয়েছে উত্তরপ্রদেশের উপরই।

ইউপি নির্বাচনে চারশোর বেশি আসন রয়েছে। জাতীয় রাজনীতির ক্ষেত্রে এই নির্বাচনের যে বিশেষ ভূমিকা রয়েছে, তা স্পষ্ট। তাই সেখানে ক্ষমতা ধরে রাখা বিজেপির কাছে অন্যতম চ্যালেঞ্জ। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের লিটমাস টেষ্ট উত্তরপ্রদেশের বিধানসভা।  

যদিও উত্তরপ্রদেশ নিয়ে চিন্তার ভাঁজ কপালে উঠেছেবিজেপির। করোনার দ্বিতীয় ঢেউয়ের পরিস্থিতিতে যোগী সরকারের ওপর ক্ষুব্ধ জনগণ। তার ওপর আবার কৃষক আন্দোলন। উত্তরপ্রদেশ কৃষি প্রধান এলাকা। পশ্চিম উত্তরপ্রদেশে কৃষকদের যে আন্দোলন দেখা গিয়েছে, তার প্রভাব বিজেপির ভোট ব্যাঙ্কে পড়তে পারে। এমনই আশঙ্কা প্রকাশ করেছে সংঘ পরিবারও।

নবরাত্রি এবং দীপাবলির পর দলীয় কর্মসূচিতে মোদী থাকবেন, এমনই খবর বিজেপি সূত্রে। উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বিজেপির প্রচারের প্রধান মুখ নরেন্দ্র মোদীই হতে চলেছেন, তা প্রায নিশ্চিত দলের পক্ষ থেকে।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here