দেশের সময় ওয়েবডেস্কঃ সিবিএসই, আইসিএসই–র পথে হেঁটে উচ্চ মাধ্যমিকেরও তিনটি পরীক্ষা বাতিল ঘোষণা করল রাজ্য সরকার। শুক্রবার নবান্নে সাংবাদিক সম্মেলনে শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি ঘোষণা করেন, উচ্চ মাধ্যমিকের যে তিনটি পরীক্ষার দিন আগামী ২, ৬ এবং ৮ জুলাই হওয়ার কথা ছিল, সেগুলি বাতিল করা হল। এদিন পার্থ বলেন, ‌বিশেষজ্ঞ কমিটির সুপারিশে, আদালতের নির্দেশের সঙ্গে সঙ্গতি রেখেই পদক্ষেপ করে পরীক্ষা বাতিল করেছে রাজ্য। 

আগামী ৩১ জুলাইয়ের মধ্যে উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশের চেষ্টা চালানো হচ্ছে। পরবর্তী পরীক্ষার দিন পরে জানাবে শিক্ষা দপ্তর।

কোভিড–১৯ মহামারীর জন্য লকডাউন হয়ে যাওয়ায় স্থগিত হয়ে যায় উচ্চ মাধ্যমিক পরীক্ষা। পরে শিক্ষা দপ্তরের তরফে ঘোষণা করা হয়েছিল, জুলাইয়ের ২, ৬ এবং ৮ তারিখ বাকি পরীক্ষাগুলি হবে। আগামী ২ জুলাই এডুকেশন, পদার্থবিদ্যা, নিউট্রিশন এবং অ্যাকাউন্টেন্সি বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল। ৬ জুলাই সংস্কৃত, রসায়ন, অর্থনীতি, জার্নালিজম অ্যান্ড মাস কমিনিউকেশনস্‌, পার্সি, আরবি এবং ফরাসি বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল। 

এবং ৮ জুলাই ভূগোল, স্ট্যাটিসটিক্স, কস্টিং অ্যান্ড ট্যাক্সেশন, হোম ম্যানেজমেন্ট অ্যান্ড ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্ট বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল। আপাতত সেই পরীক্ষাগুলি বাতিল করা হল বলে এদিন ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here