দেশের সময় ওযেব ভেস্কঃ উচ্চ-প্রাথমিকের নিয়োগের জট যেন কাটতেই চাইছে না। হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ নতুন করে তালিকা প্রকাশের পর নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দিয়েছিল। আর সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে গেলেন মামলাকারীরা। বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে এই মামলার আবেদন করা হয়েছে। হাইকোর্ট সূত্রে খবর, চলতি সপ্তাহেই মামলার শুনানি হতে পারে। 

ফের মামলার জটে আটকে যাওয়ায় সম্ভাবনা রাজ্যে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের কাজ। সোমবার কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে মামলা করেছেন কয়েকজন প্রার্থী। গত সপ্তাহেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় উচ্চ প্রাথমিকে নিয়োগে সবুজ সংকেত দেন। ১৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগ হওয়ার কথা চলতি প্যানেল থেকে।

অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে তিনি দিন কয়েক আগে নিয়োগে স্থগিতদেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁর নির্দেশ মত শিক্ষা প্রশাসন নতুন করে প্যানেল তৈরি করলে তিনি নিয়োগে সবুজ সংকেত দেন।

সোমবার কয়েকজন প্রার্থী হাইকোর্টের ডিভিশন বেঞ্চে মামলা করেন। তাদের অভিযোগ প্যানেল পুরোপুরি স্বচ্ছ নয়। বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি সৌগত ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চে কাছে মামলা দায়ের করা হয়েছে। এই সপ্তাহেই হতে পারে মামলার শুনানি।

সূত্রের খবর ওই মামলার শুনানিতে স্কুল সার্ভিস কমিশনের পাশাপাশি রাজ্যের শিক্ষা দফতরও অংশ নেবে। একের পর এক মামলায় শিক্ষক নিয়োগ আটকে যাওয়ায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উদ্বিগ্ন। তিনি শিক্ষা সচিবকে বলেছেন প্রয়োজনে সশরীরে আদালতে উপস্থিত হয়ে সরকারের বক্তব্য তুলে ধরতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here