দেশের সময় ওয়েবডেস্কঃউপকূল এলাকায় ‘ইয়াস’ আছড়ে পড়ার পর ঝোড়ো হাওয়া এবং উত্তাল নদীতে জলস্ফীতির জেরে ডায়মন্ড হারবারের হুগলি নদীর বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে বিস্তীর্ণ এলাকা।

বুধবার বিকেল নাগাদ হুগলি নদী লাগোয়া বিধ্বস্ত এলাকাগুলি পরিদর্শন করতে আসেন ডায়মন্ড হারবারের সাংসদ তথা যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। বেহাল নদী বাঁধ পরিদর্শন করার পাশাপাশি ফ্লাড সেন্টার ও ত্রাণ শিবিরগুলি ঘুরে দেখেন তিনি।


বুধবার সকাল থেকেই হুগলি নদীর বাঁধ উপচে জলমগ্ন হয়ে পড়েছিল পুরসভার ১ নম্বর ব্লক ও ডায়মন্ড হারবার-২ ব্লকের নুরপুরের শ্রীফলবেড়িয়ার বিস্তীর্ণ এলাকা। ভেঙে পড়ে বেশ কিছু মাটির বাড়ি। তবে বাসিন্দাদের আগেই উদ্ধার করে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল নিরাপদ আশ্রয়ে।

বুধবার বিকেলে ডায়মন্ড হারবারের হুগলী নদীর বেহাল বাঁধ এলাকা পরিদর্শন করতে আসেন সাংসদ অভিষেক। পরে তিনি স্থানীয় ফকিরচাঁদ কলেজ, ডায়মন্ড হারবার হাইস্কুল, নুরপুর হাইমাদ্রাসা-সহ মোট পাঁচটি আশ্রয় কেন্দ্রের ব্যবস্থাপনা খতিয়ে দেখেন। ডায়মন্ড হারবারের পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখার পাশাপাশি দ্রুত বাঁধ মেরামতির জন্য নির্দেশ দেন সাংসদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here