দেশের সময় ওয়েবডেস্কঃইরফান খানের মৃত্যুর পরের দিনই ভারতীয় সিনেমায় ফের ধাক্কা। চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

২০১৮ সাল থেকে ক্যানসারের চিকিৎসা চলছিল ঋষি কাপুরের। নিউ ইয়র্কে চলছিল তাঁর চিকিৎসা। গত বছর সেপ্টেম্বর মাসে দেশে ফেরেন প্রবীণ অভিনেতা। উল্লেখ্য যে ২০১৮ সালের সেপ্টেম্বর মাসেই চিকিৎসার জন্য নিউ ইয়র্কে গিয়েছিলেন ঋষি কাপুর। তার ঠিক এক বছরের মাথায় ফেরেন দেশে। মারণ রোগের সঙ্গে কঠিন লড়াইয়ে অভিনেতার সর্বক্ষণের সঙ্গী ছিলেন স্ত্রী নীতু সিং।

গতকাল রাতে তাঁর শাররিক অবস্থার অবনতি হওয়ায় ভর্তি করা হয় মুম্বইয়ের স্যার এইচ এন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে। ঋষি কাপুরের দাদা রনধীর কাপুর জানিয়েছিলেন, শারীরিক অবস্থা ভাল ছিল না অভিনেতার। কিছু সমস্যা শুরু হয়েছিল। যদিও তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়নি বলেই জানিয়েছিলেন রণধীর। এদিন হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

চলে গেলেন ঋষি কাপুর, আমি মর্মাহত, বিপর্যস্ত”,  বর্ষীয়ান অভিনেতার মৃত্যু খবর ফেসবুকে পোস্ট করে জানান অমিতাভ বচ্চন।

সদ্যই মারা গিয়েছেন বলিউডের আর এক ক্যানসার আক্রান্ত অভিনেতা। বুধবারই মৃত্যু হয়েছে ইরফান খানের। জিটিল নিউরোএন্ডোক্রিন টিউমার মাত্রা ৫৩-তেই থামিয়ে দিয়েছে ইরফানে দু’বছরের কঠিন এবং যন্ত্রণাদায়ক লড়াই। ইরফানের আকস্মিক মৃত্যুতে শোকগ্রস্ত বলিউড। সেই রেশ কাটার আগেই আরও এক নক্ষত্রপতনের খবর এল।ঋষি কাপুরের মৃত্যুতে শোকাহত সিনে মহল।

ফের এক মহাতারকাকে হারাল ভারতীয় চলচ্চিত্র জগৎ। 

ভাই ঋষির অসুস্থতার খবর গতকালই নিশ্চিত করেন দাদা রণধীর কাপুর। এদিন তিনি টুইট করেন, ‘‌এইমাত্র মারা গেল ঋষি।’‌ বলিউড শাহেনশা ঋষির মৃত্যুর খবরে টুইট করেছেন, ‘‌ঋষি কাপুর নেই। মারা গেছে!‌’‌ 
চলতি বছরেরই ফেব্রুয়ারি মাসে দিল্লির দূষণে অসুস্থ হয়ে পড়েছিলেন ঋষি কাপুর। সেসময়ও হাসপাতালে ভর্তি করতে হয়েছিল তাঁকে। কিছুটা সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন। কিন্তু এবার সব শেষ। 

কিংবদন্তি অভিনেতা রাজ কাপুরের ছেলে ঋষি কাপুরের ছবিতে হাতেখড়ি হয়েছিল মাত্র ৩ বছর বয়সে। ‘‌শ্রী ৪২০’‌ ছবিতে অভিনয় করেছিলেন। ‘‌মেরা নাম জোকার’‌, ‘‌ববি’‌ ছবিতে অসামান্য অভিনয় করেছিলেন ঋষি। ১৯৭০ থেকে ৯০ পর্যন্ত দাপিয়েছেন বলিউডে। ‘‌অমর আকবর অ্যান্টনি’‌, ‘‌কুলি’‌, ‘‌চাঁদনি’‌, ‘‌কর্জ’‌ ছবিতে অভিনয় দক্ষতা তুলে ধরেছিলেন তিনি। এছাড়া করেছিলেন আরও অসংখ্য ছবি।
ঋষি কাপুরের মৃত্যুতে ভেঙে পড়েছে বলিউড। তিনি রেখে গেলেন স্ত্রী নীতু, ছেলে রণবীর ও কন্যা ঋদ্ধিমাকে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here