দেশের সময় ওয়েবডেস্কঃ বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।সোমবার সকালে টেলিফোনে এই অভিনন্দন জানান তিনি।এ ছাড়া বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।বিষয়টি নিশ্চিত করেছেনপ্রধানমন্ত্রীরউপপ্রেস সচিবআশরাফুল আলম খোকন।পদ্মাপারে ভোট হল মূলত উৎসবের পরিবেশেই। কিন্তু গোলমালও হয়েছে। ভোট–হিংসার বলি ২২ জন। ভোট শেষ হওয়ার পর শুরু হয়েছে গণনা। ঘণ্টা কয়েকের মধ্যেই ছবি মোটামুটি পরিষ্কার হয়ে যায়। প্রতিপক্ষের থেকে অনেকটাই এগিয়ে যায় শেখ হাসিনার আওয়ামি লিগ। ফলে টানা তৃতীয়বার বাংলাদেশে ক্ষমতায় আসতে চলেছেন তিনি। এই নিয়ে চারবার। তবে এই ফলাফল প্রত্যাখ্যান করে নতুনভাবে নিরপেক্ষ সরকারের তত্ত্বাবধানে ভোটগ্রহণের দাবি জানিয়েছে বিরোধীরা।

বাংলাদেশের জাতীয় সংসদের মোট ৩০০ আসনের মধ্যে ভোট হচ্ছে ২৯৯ আসনে। বেশির ভাগ আসনেই জয়ী আওয়ামি লিগ। সরকারিভাবে ঘোষণা না হলেও বেসরকারিভাবে জানা গেছে, ইতিমধ্যেই আওয়ামি লিগের নেতৃত্বাধীন মহাজোট জিতে গিয়েছে ২৪৯টি।এরশাদের জাতীয় পার্টি ১টিও আসন জিততে না পারলেও বিএনপি নেতৃত্বাধীন বিএনপি জোট ৬টিতে জয়লাভ করেছে বলে খবর। ৬টিতে জয়ী হয়েছেন অন্যরা। খবর মিলতেই ধানমন্ডি এবং বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামি লিগ কার্যালয়ের সামনে ভিড় জমতে শুরু করে। ঢাকা–সহ বাংলাদেশের বিভিন্ন প্রান্তে শুরু হয় বিজয়মিছিল।

খবর মিলতেই ধানমন্ডি এবং বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামি লিগ কার্যালয়ের সামনে ভিড় জমতে শুরু করে। ঢাকা–সহ বাংলাদেশের বিভিন্ন প্রান্তে শুরু হয় বিজয়মিছিল।

রাতে ভোটবর্জনের কথা ঘোষণা করে বিএনপি। দলের মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগির এবং ঐক্যফ্রন্টের নেতা কামাল হোসেন সাংবাদিক বৈঠক করে বলেন, ‘‌একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিষ্ঠুর প্রহসন। এ ধরনের নির্বাচন জাতির জন্য ক্ষতিকর। এই ক্ষতি দীর্ঘকালের। এই নির্বাচনে জাতির ক্ষতি হয়ে গেল। এর চেয়ে খারাপ ভোট আর হয় না। আমরা ভোট বর্জন করলাম। নির্বাচন কমিশনকে এটা আমরা জানাচ্ছি। পাশাপাশি এই ফলাফল বাতিল করে নিরপেক্ষ সরকারের তত্ত্বাবধানে নতুন করে ভোটের দাবি করছি।’‌ চতুর্থ বারের জন্য প্রধা্নমন্ত্রীর মসনদে বসতে চলেছেন বঙ্গবন্ধুর কন্যা। বিপুল আসন নিয়ে বাংলাদেশে ক্ষমতায় আসতে চলেছে আওয়ামি লিগ পার্টি। বাংলাদেশ জুড়ে খুশির হাওয়া,শুরু হয়েছে বিভিন্ন জায়গায় বিজয়মিছিল। ভোটের জন্য থমকে ছিল ভারত বাংলাদেশের বাণিজ্য৷ ভোটের ফল প্রকাশের সাথে সাথে নতুন বছরে নতুন দিশা দেখাবে দু’দেশের বাণিজ্য ৷এমন আশা করেছেন দু’দেশের বাণিজ্য মহল৷

চতুর্থ বারের জন্য প্রধা্নমন্ত্রীর মসনদে বসতে চলেছেন বঙ্গবন্ধুর কন্যা। বিপুল আসন নিয়ে বাংলাদেশে ক্ষমতায় আসতে চলেছে আওয়ামি লিগ পার্টি। বাংলাদেশ জুড়ে খুশির হাওয়া,শুরু হয়েছে বিভিন্ন জায়গায় বিজয়মিছিল। ভোটের জন্য থমকে ছিল ভারত বাংলাদেশের বাণিজ্য৷ ভোটের ফল প্রকাশের সাথে সাথে নতুন বছরে নতুন দিশা দেখাবে দু’দেশের বাণিজ্য ৷এমন আশা করেছেন দু’দেশের বাণিজ্য মহল৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here