দেশের সময় ওয়েবডেস্কঃ  কাল বৃহস্পতিবারই সৌরভ গঙ্গোপাধ্যায়ের অ্যাঞ্জিওগ্রাম হতে পারে, পরিবার সূত্রে এমনই জানা গিয়েছে। গত ২ জানুয়ারি তিনি প্রথম মৃদু হৃদরোগে আক্রান্ত হন। তারপর তিন সপ্তাহ ঠিকই ছিল। কিন্তু গতকাল থেকে তাঁর বুকে ফের ব্যথা শুরু হয়। তারপর বুধবার দুপুরে সেটি বাড়লে ঝুঁকি না নিয়ে সৌরভকে নিয়ে যাওয়া হয় অ্যাপোলো হাসপাতালে।
এদিন দুপুরে হাসপাতালে পৌঁছে সৌরভের ইসিজি ও ইকো কার্ডিওগ্রাম করা হয়, তাতে কিঞ্চিৎ সমস্যা ধরা পড়েছে। যে কারণে বাকি দুটি স্টেন্ট বৃহস্পতিবার বসতে পারে বলে জানা গিয়েছে।

আগেরবার উডল্যান্ডস হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছিল, সৌরভকে ফের ১৪ দিন পরে হাসপাতালে পরীক্ষা করতে আসতে হবে। কিন্তু তারপরেও তিনি হাসপাতালে কেন যাননি, সেই প্রশ্নও উঠছে। অবশ্য তাঁদের পারিবারিক চিকিৎসক ডাঃ সপ্তর্ষি বসু উডল্যান্ডসেরই চিকিৎসক, তিনি নিয়মিত দেখভাল করেছেন ভারতের অন্যতম সেরা অধিনায়কের।

অ্যাপেলোতে অবশ্য সৌরভ রয়েছেন ডাঃ সরোজ মন্ডলের তত্ত্বাবধানে। এমনকি আফতাব খানও তাঁকে দেখছেন। গতবার তিনিই সৌরভের অ্যাঞ্জিওগ্রাম করেছিলেন।
যদিও বুধবার বিকেলে হাসপাতাল সূত্রে একটি মেডিকেল বুলেটিন প্রকাশ করা হয়। তাতে জানানো হয়েছে, সৌরভের হৃদযন্ত্রে কোনও সমস্যাই হয়নি। তিনি গতবার শেষদিন যে অবস্থায় বাড়ি ফিরেছিলেন, ঠিক তেমনই রয়েছেন। তিনি চেকআপ করাতে এদিন হাসপাতালে আসেন। তাঁর হৃদযন্ত্র স্বাভাবিকই রয়েছে।


সৌরভ ফের অসুস্থ হয়ে পড়তেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ খোঁজ নেওয়া শুরু করেন। তিনি সৌরভের পরিবারের সঙ্গে কথা বলেছেন ফোনে। কোনও ব্যবস্থা নিতে হলে তাঁকে যেন জানানো হয়, সেটিও বলেছেন তিনি।

বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় সৌরভের অসুস্থতার খবর পেয়েই ট্যুইট করেন। লেখেন, সৌরভ গঙ্গোপাধ্যায় আবার অসুস্থ হওয়ার খবর উদ্বেগজনক। যা খবর পেয়েছি, সৌরভের বুকে ব্যথা হচ্ছে। ঈশ্বরের কাছে প্রার্থনা জানাই, দ্রুত উনি সুস্থ হয়ে উঠুন এবং ভারতীয় ক্রিকেটকে আরও উঁচুতে নিয়ে যান।’ সৌরভের অসুস্থতার বিষয়ে খোঁজখবর নিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। আমাদের রাজ্যে সৌরভ, তাঁর দাদা স্নেহাশিষ, মন্ত্রী অরূপ রায় সকলেই এমন অসুস্থতায় আক্রান্ত হয়েছেন। সকলেই তাড়াতাড়ি সেরে উঠুন।’

হাসপাতাল সূত্রের খবর, আপাতত আফতাব খান, সপ্তর্ষি বসু, সরোজ মণ্ডল আপাতত দেখছেন সৌরভকে। হাসপাতালে আসার পর অবশ্য নিজে হেঁটেই ভিতরে ঢোকেন ‘মহারাজ’। এরপর তাঁকে নিয়ে যাওয়া হল ক্যাথ ল্যাবে। সেখানে রক্তপরীক্ষার পাশাপাশি ইকো ও ইসিজি করা হয় তাঁর। সেখানে সৌরভের কিছু সমস্যা ধরা পড়ে। এরপরই তাঁকে হাসপাতালে ভরতি করার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে, জানা গিয়েছে, আজ নয়, আগামীকাল, বৃহস্পতিবার তাঁর অ্যাঞ্জিওগ্রাম করা হবে। ‘দাদা’ ফের অসুস্থ হয়ে পড়ায় স্বাভাবিক কারণেই উদ্বেগে তাঁর অসংখ্য অনুরাগী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here