দেশের সময় ওয়েবডেস্কঃ বইমেলার জন্য এবার বিধাননগরের সেন্ট্রাল পার্ক আরও বেশি সুসজ্জিত হচ্ছে। তৈরি হচ্ছে নতুন রাস্তা। পরিচ্ছন্ন রাখার জন্য হচ্ছে বিবিধ আয়োজন। থাকবে আরও জল, আরও সবুজ, এবং আরও আলো। বিধাননগরের অটো ইউনিয়নের প্রতিনিধিদের বলে দেওয়া হয়েছে, বইমেলা চলার সময় বাড়তি ভাড়া নেওয়া চলবে না।

সোমবার বিধাননগর পুলিস কমিশনারের অফিসে বইমেলা নিয়ে একটি উচ্চপর্যায়ের বৈঠক হয়। সেখানে পুলিস কমিশনার লক্ষ্মীনারায়ণ মীনা, ছাড়াও বিধাননগর পুরনিগম, নগরোন্নয়ন দপ্তর, বিদ্যুৎ দপ্তর, হিডকো, দমকল, টেলিফোন, জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের আধিকারিকরা উপস্থিত ছিলেন। ছিলেন পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সাধারণ সম্পাদক সুধাংশুশেখর দে, সভাপতি ত্রিদিব চট্টোপাধ্যায়–‌সহ অন্য কর্মকর্তারা।

কর্মকর্তারা জানান, মাঠের ভিতরে এবার আয়োজন অনেক সুসংহত করা হবে। গতবার পরিকাঠামোগত যে সমস্ত অসুবিধা ছিল, সেগুলি নগরোন্নয়ন দপ্তর ঠিক করে দেবে। ইতিমধ্যে কাজ শুরু হয়ে গেছে। সব দপ্তরকেই বলা হয়েছে পরস্পরের মধ্যে সমন্বয় রেখে নিজেদের কাজ শুরু করতে। এদিকে, বৈঠকে ঠিক হয়েছে, পার্কিং এলাকার সংখ্যা বাড়ানো হবে।

এছাড়াও এদিন তারা অটো ইউনিয়নের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক বলেন।তাঁদের অনুরোধ করা হয়, বইমেলার সময় কোনও ভাবেই যেন যাত্রীদের অসুবিধে না হয়। বইমেলা সবার উৎসব। তার সুনাম সবাইকে রক্ষা করতে হবে।

এদিকে, বিধাননগর পুলিস কমিশনারেটের পক্ষ থেকে এদিন স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, বইমেলার সময় বাড়তি ভাড়া নেওয়া চলবে না। ২৯ জানুয়ারি শুরু হয়ে মেলা চলবে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। গত দু’‌বার অভিযোগ পাওয়া গেছে উল্টোডাঙা, ফুলবাগান, কাঁকুড়গাছি, বেলেঘাটা–‌সহ বিভিন্ন এলাকা থেকে বইমেলায় আসতে গিয়ে যাত্রীদের বাড়তি ভাড়া গুনতে হয়েছে। বিধাননগরের যুগ্ম নগরপাল কুণাল আগরওয়াল সাংবাদিকদের বলেন, ভাড়ার তালিকা নির্দিষ্ট করে দেওয়া হবে। সাধারণভাবে যে ভাড়া নেওয়া হয়, বইমেলার সময়েও সেই ভাড়া নিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here