দেশেরসময় ওয়েবডেস্কঃ নিজের ট্রোলের জবাব নিজেই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, “আমার ছবি নিয়ে মিম বানাতে চাইলে স্বাগত।”

এদিন নিজের বাসভবন থেকে সূর্যগ্রহণ দেখার প্রস্তুতি নিয়েছিলেন প্রধানমন্ত্রী। আর সেইমতো সমস্ত আয়োজনও হয়েছিল। এর পরে মোদী একটি টুইট করে বলেন, “বহু ভারতীয়ের মতোই আমিও সূর্যগ্রহণ নিয়ে উৎসাহী ছিলাম। তবে দুর্ভাগ্যবশত মেঘের জন্য সূর্যকে আমি দেখতে পাইনি।” এই কথা বলে নিজের কয়েকটি ছবি পোস্ট করেন তিনি। যার মধ্যে একটি ছবিতে দেখা যায়, কালো চশমা পরে, হাতে আরও একটি কালো চশমা নিয়ে আকাশের দিকে তাকিয়ে রয়েছেন তিনি।

তাঁর এই ছবিটা রিটুইট করে একটি পেজে লেখা হয়, “এই ছবিটি দিয়ে একটি মিম তৈরি হতে চলেছে।” সেই ট্রোলেরই জবাব দেন মোদী। পেজের ট্রোলটিকে রিটুইট করে তিনি নিজে লেখেন, “মিম বানানোয় স্বাগত। উপভোগ করুন আনন্দ।” সেই সঙ্গে একটি স্মাইলিও জুড়ে দেন প্রধানমন্ত্রী।

মোদীর এই রসবোধে পুলকিত নেটিজেনরা। বস্তুত, রাষ্ট্রনেতারা কখনওই নিজেকে নিয়ে সমালোচনা বা ট্রোল ভাল চোখে নেন না। এটাই এ দেশের রাজনীতির অলিখিত নিয়ম। এ দেশে শাসককে নিয়ে কার্টুন এঁকে জেলে যাওয়ার ইতিহাস রয়েছে। শাসকের বিরুদ্ধে মজার মন্তব্য করে সাইবার সেলের কোপের মুখেও পড়েছেন অনেকে। সেই জায়গা থেকে মোদীর এই রিপ্লাইয়ে মজাই পেয়েছেন নেটিজেনরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here