দেশের সময় ওয়েবডেস্কঃ আমপানে ক্ষতির পরে বড় দায়িত্ব নিলেন বলিউড বাদশা শাহরুখ খান। অর্থ সাহায্য অনেকেই করছেন। টাকা দিচ্ছেন শাহরুখও। সেই সঙ্গে কথা দিলেন, আমপানে বিধ্বস্ত কলকাতাকে সবুজে মুড়ে দেবেন তিনি। তাঁর সংস্থা শহরজুড়ে লাগাবে গাছ।

ঘূর্ণিঝড় উমফানের তাণ্ডবে বিধ্বস্ত হয়েছে রাজ্যের বড় অংশ। অনেক ক্ষতি হয়েছে রাজধানী কলকাতারও। পশ্চিমবঙ্গের অন্যান্য শহরের মতো কলকাতায় ঘূর্নিঝড়ের দাপটে অনেক বাড়ি ভেঙেছে, গাছপালা পড়েছে, অনেক মানুষের মৃত্যু হয়েছে। ঘূর্ণিঝড়ের পরে এখনও পুরোপুরি স্বাভাবিক হতে পারেনি কলকাতা শহর। ভেঙে পড়া গাছ সরাতে হিমশিম খেয়েছে পুরসভা, বিপর্যয় মোকাবিলা দল। শেষ হাত লাগাতে হয়েছে সেনাকে। সেই শহরকে আবার সবুজে সাজাতে চান কিং খান। শহরে পাঁচ হাজার গাছ লাগানোর কথা দিল শাহরুখের সংস্থা কলকাতা নাইট রাইডার্স।

ঝড়ের পরেই রাজ্যের পাশে দাঁড়ানোর কথা দিয়েছিলেন শাহরুখ খান। সমবেদনা প্রকাশ করে বলেছিলেন, “ধ্বংসের এই খবরে আমার বুকটা ফাঁকা করে দিয়েছে। দুর্গতরা প্রত্যেকে আমার আপন। আমার পরিবারের মতো। যতক্ষণ না আমরা সবাই মিলে আবার হেসে উঠছি, ততক্ষণ এই কঠিন সময়ে আমাদের শক্ত থাকতে হবে।”

করোনা মোকাবিলায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে ফান্ড গড়েছেন তাতে আগেই অর্থ সাহায্য করেছেন তিনি। এছাড়াও বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম পাঠিয়ে পাশে দাঁড়িয়েছেন রাজ্যের। এবার ঘূর্ণিঝড় উমফানের পরেও ত্রাণ তহবিল গড়েছেন মুখ্যমন্ত্রী। তাতেও অর্থ সাহায্যের কথা টুইট করেছে কেকেআর। তবে সেই অর্থের পরিমাণ কত তা উল্লেখ করা হয়নি। এছাড়াও‘কেকেআর সহায়তা বাহন’ অভিযানের মাধ্যমে বাংলার বিভিন্ন এলাকার অসহায় মানুষের কাছে প্রয়োজনীয় খাবার পৌঁছে দেবে শাহরুখের সংস্থা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here