দেশের সময় ওয়েবডেস্কঃ পুজো মামলার রায়ে কলকাতা হাইকোর্ট স্পষ্ট বলে দিয়েছে মণ্ডপের ধারে কাছে যাওয়া যাবে না। আদালত নির্দেশিত বিধি মেনেই উদ্বোধনের পরিবর্তে মণ্ডপ থেকে নির্দিষ্ট দূরত্বে গিয়ে কমিটির কর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় সারলেন পরিবহণ ও সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী।

মঙ্গলবার বাসুদেবপুর ক্ষুদিরাম সংঘের পুজোর উদ্বোধক ছিলেন নন্দীগ্রামের বিধায়ক। কিন্তু মণ্ডপের ফিতে কাটা তো দূরের কথা, বেশ কয়েক মিটার দূরত্ব থেকেই কর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন শুভেন্দু।

এমনিতে প্রতিবছরই একাধিক জেলায় পুজোর উদ্বোধক হিসেবে উপস্থিত থাকেন শুভেন্দু। শুধু দুর্গাপুজো নয়, কালী পুজো, বিশ্বকর্মা পুজোতেও তাঁকে উদ্বোধক হিসেবে পাওয়ার জন্য চাহিদা থাকে। এমনকি ২০১৮ সালে দেখা গিয়েছিল তৎকালীন খড়গপুর সদরের বিধায়ক দিলীপ ঘোষের এলাকায় রাবণ দহন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শুভেন্দু।

তবে এবার পরিস্থিতি ভিন্ন। মন্ত্রী নিজেও করোনা আক্রান্ত হয়েছিলেন। কয়েকদিন আগেই সেরে উঠেছেন তিনি। তারপর যদিও তাঁর কর্মসূচি বন্ধ নেই। দুদিন আগেই নেতাইয়ে গিয়ে মহিলাদের সেলাই মেশিন ও বেশ কয়েকটি পরিবারকে নতুন বাড়ির চাবি হাতে তুলে দিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here