দেশের সময় ওয়েবডেস্কঃ সকাল থেকেই চড়া রোদের দাপট। তীব্র গরমে কাহিল কলকাতা-সহ গোটা বাংলা। দাবদাহে অস্বস্তি লাফিয়ে বাড়ছে। এই পরিস্থিতিতে বৃষ্টির অপেক্ষায় দিন গুনছেন বঙ্গবাসী। কিন্তু, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই। সন্ধ্যার পর ঝোড়ো হাওয়ার রেশ থাকলেও বৃষ্টি কার্যত অধরা। আবহাওয়া দফতর অবশ্য খানিকটা স্বস্তির বার্তা দিয়েছে। আজ রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, আজ দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। তবে, কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই। বৃষ্টিতে কবে ভিজবে শহর, সেই প্রতীক্ষায় দিন গুনছেন শহরবাসী।

অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, দুই দিনাজপুর, মালদায় আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া।

আজ কলকাতা ও তার সংলগ্ন এলাকায় আকাশ প্রধানত পরিষ্কার থাকবে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল-

৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৮ শতাংশ, ন্যূনতমং ৫১ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here