দেশের সময় ওয়েবডেস্কঃ আজ, সোমবার ফের রাজ্যে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ডানলপের সাহাগঞ্জ মাঠে জনসভা করবেন তিনি। একইসঙ্গে উদ্বোধন করবেন একগুচ্ছ সরকারি প্রকল্পের। বঙ্গ সফর এবং নিজের কর্মসূচি নিয়ে রবিবার টুইট করেছিলেন নমো নিজেই। বিধানসভা নির্বাচনের আগে এই জনসভা থেকে কী বার্তা দেন প্রধানমন্ত্রী, সেই দিকেই তাকিয়ে রাজ্যবাসী তথা রাজনৈতিক মহল।

এক মাসে তিন বার বাংলায় আসছেন মোদী। অবশ্য এখানে আসার আগে পড়শি রাজ্য আসামেও সভা রয়েছে তাঁর। সে রাজ্যেও চলতি বছরেই বিধানসভা নির্বাচন রয়েছে। হলদিয়ার পর এবার হুগলিতে জনসভা রয়েছে নমোর৷ হুগলির সাহাগঞ্জে  ডানলপ ময়দানে রাজনৈতিক জনসভা ঘিরে তৈরি হয়েছে আশার আলো। মোদীর ঘোষণার দিকেই লক্ষ্য রয়েছে সকলের। 

আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপি-র পাখির চোখ বাংলা। তৃণমূল সরকারকে ক্ষমতা থেকে সরাতে একপ্রকার মরিয়া গেরুয়া শিবির। রাজ্য নেতৃত্বের পাশাপাশি পশ্চিমবঙ্গে নিয়মিত যাতায়াত করছেন বিজেপি-র কেন্দ্রীয় স্তরের নেতারা।

প্রসঙ্গত, এর আগে ২৩ জানুয়ারি নেতাজির জন্মদিনে পশ্চিমবঙ্গে এসেছিলেন প্রধানমন্ত্রী। এরপর ৭ জানুয়ারি হলদিয়ায় একটি সরকারি অনুষ্ঠানেও যোগ দেন। অল্পদিনের ব্যবধানে ২২ ফেব্রুয়ারি ফের নরেন্দ্র মোদীর রাজ্যে আসা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। এদিকে প্রধানমন্ত্রীর জনসভার প্রস্তুতি বৈঠকে এসে রাজ্য বিজেপি-র কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় জানিয়েছিলেন, রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে ডানলপের বন্ধ হয়ে যাওয়া টায়ার কারখানা খুলতে গড়বে কমিটি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কণ্ঠেও এই আশ্বাস শোনা যেতে পারে, মনে করছেন ওয়াকিবহাল মহলের একাংশ।

অন্যদিকে, এদিন দক্ষিণেশ্বর মেট্রো প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। টুইটে প্রধানমন্ত্রী লেখেন, ‘আপনারা জেনে খুশি হবেন, বরাহনগর ও দক্ষিণেশ্বরের নবনির্মিত স্টেশন দুটিতে অনেক অত্যাধুনিক সুযোগ সুবিধা রয়েছে যা সহজ জীবনযাত্রার জন্য আরও সহায়ক হবে। এই স্টেশনগুলিতে রয়েছে দৃষ্টিনান্দনিকতার ছোঁয়া।’

প্রধানমন্ত্রীর অপর টুইটজুড়ে ছিল বাংলার সংস্কৃতির কথা। তিনি টুইটে লেখেন, ‘হুগলি থেকে মেট্রো রেলের নোয়াপাড়া ও দক্ষিণেশ্বরের মধ্যে সম্প্রসারিত অংশটির উদ্বোধন করা হবে। এই প্রকল্পের মাধ্যমে মা কালীর দুটি পবিত্র মন্দির কালীঘাট ও দক্ষিণেশ্বরের মধ্যে যোগাযোগ আরো উন্নত হবে, তাই এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এই মন্দিরগুলি প্রাণবন্ত ভারতীয় সংস্কৃতির প্রতীক।’

একনজরে প্রধানমন্ত্রীর হাতে উদ্বোধন হতে চলা অন্য প্রকল্পগুলি:


কলাইকুন্ডা ও ঝাড়গ্রামের মধ্যে তৃতীয় লাইন
আজিমগঞ্জ ও খাগড়াঘাট রোড শাখার দ্বিতীয় লাইন
হাওড়া-বর্ধমান কর্ড লাইনে ডানকুনি ও বারুইপাড়ার মধ্যে চতুর্থ লাইন
হাওড়া-বর্ধমান মেন লাইনে রসুলপুর ও মগরার মধ্যে তৃতীয় লাইন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here