দেশের সময় ওয়েবডেস্ক: রবিবার কলাইকুণ্ডাইতে নেমে খড়গপুর সদরের বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায়ের সমর্থনে রোড শো করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপর আজ তাঁর জোড়া কর্মসূচি রয়েছ জঙ্গলমহলের দুই জেলায়। গতকাল হুইল চেয়ারে বসে কলকাতার মিছিলে অংশ নেওয়ার পর আজ পুরুলিয়ায় ভোট প্রচারে যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


এদিন ঝাড়গ্রাম এবং বাঁকুড়ার রানিবাঁধে সভা করবেন শাহ। ভোট ঘোষণার পর থেকে কমিশন একাধিক আইপিএস, আইএএসকে বদলি করেছে কমিশন। তা নিয়ে তৃণমূল ব্যাপক ক্ষোভ উগরে দিয়েছে। তা নিয়ে গতকাল খড়গপুর থেকে তা নিয়ে শাহ বলেন, “নির্বাচন কমিশন একটি স্বশাসিত সংস্থা। তারা কী সিদ্ধান্ত নিয়েছে সেটা তাদের নিজস্ব ব্যাপার। এতে আমাদের কিছু বলার নেই।’’ এর পরই তৃণমূলকে তাঁর কটাক্ষ, ‘‘মানুষের উপর বিশ্বাস থাকলে আধিকারিক বদল নিয়ে এত ভয় কেন?’’

অন্যদিকে কলকাতার মিছিল শেষে হুইল চেয়ারে বসে দিদি বলেন, “ভাঙা পায়ে আমি গোটা পায়ে ঘুরে বেড়াব, খেলা হবে।” মুখ্যমন্ত্রী মনে করিয়ে দেন, নিহত বাঘের থেকে আহত বাঘ অনেক ভয়াবহ। তিনি আরও বলেন, “এখান থেকে বহুবার আমাকে প্রাণে মারার চেষ্টা হয়েছিল। অনেক-আঘাত-প্রত্যাঘাতের মধ্যে দিয়ে আমাকে এগোতে হয়েছে।”
লোকসভা ভোটে জঙ্গলমহলে বিপুল জয় পেয়েছিল গেরুয়া শিবির। অন্যদিকে তৃণমূল পেয়েছিল শূন্য। একুশের ভোটে বিজেপির কাছে যেমন জয় ধরে রাখার চ্যালেঞ্জ তেমনই তৃণমূলের লড়াই হারানো জমি পুনরুদ্ধার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here