দেশের সময় ওয়েবডেস্কঃ অবশেষে চালু হতে চলেছে মাঝেরহাট ব্রিজ। আগামী ৩ ডিসেম্বর নতুন করে তৈরি হওয়া মাঝেরহাট ব্রিজের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস শনিবার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সোমবার আধিকারিকদের সঙ্গে তিনি বৈঠক করবেন। সেখানেই ঠিক হবে ৩ তারিখ উদ্বোধনী অনুষ্ঠানের সূচি।

দ্বিতীয় হুগলি সেতুর আদলে কেবল ব্রিজ হয়েছে মাঝেরহাটে। লোড টেস্টিং সহ শেষ পর্যায়ের যাবতীয় কাজ শেষের পর চলছিল উদ্বোধনের অপেক্ষা। যেহেতু রেল লাইনের উপরে এই ব্রিজ তাই তাই রেলের ছাড়পত্র প্রয়োজন ছিল। শুক্রবার সেই ছাড়পত্র আসে নবান্নের হাতে।
২০১৮ সালে ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজ। কার্যত বেহালা সহ কলকাতার বিস্তীর্ণ অংশের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে বিকল্প রাস্তা ও বেইলি ব্রিজ হলেও দুর্ভোগ চলছিলই। মাঝেরহাট ব্রিজ চালু হলে সেই দুর্ভোগ কাটবে বলেই মত কলকাতাবাসীর।

মাঝেরহাট ব্রিজ দ্রুত চালু করার দাবিতে গত বৃহস্পতিবার তারাতলা থেকে মাঝেরহাট পর্যন্ত মিছিল করেছিল বিজেপি। সেই মিছিল ঘিরে ধুন্ধুমার কাণ্ড বেঁধে গিয়েছিল। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে জড়িয়ে পড়েছিলেন বিজেপি সমর্থকরা। আটক করা হয় কৈলাস বিজয়বর্গীয় সহ বিজেপি নেতাদের। পাল্টা তৃণমূল বলে, রেলের জন্যই ব্রিজ চালু করা যাচ্ছে না। অবশেষে সেই ছাড়পত্র দেয় রেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here