দেশের সময় ওয়েবডেস্কঃ মহা ষষ্ঠীর সকালে বাংলার জন্য শারদীয়ার বার্তা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সল্টলেকে ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারে বিজেপি নেতাদের উদ্যোগে যে দুর্গাপুজো হচ্ছে, ভার্চুয়াল বক্তৃতায় সেই পুজোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। অনেকের মতে উপলক্ষ্য ইজেডসিসির পুজো উদ্বোধন হলেও আসলে সামগ্রিক ভাবে বাংলার জন্য শারদ বার্তা দেবেন প্রধানমন্ত্রী।

গত কালই জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই বক্তৃতায় কোভিড সংক্রমণের সময়ে উত্‍সবের দিনগুলিতে চূড়ান্ত সতর্ক থাকার কথা বলেছেন। পৃথিবীর বিভিন্ন দেশের উদাহরণ দিয়ে বলেছিলেন, সংক্রমণ কমে যাওয়ার পরও হালকা ভাবে করোনাকে নেওয়ায় ফের সেখানে কোভিড মাথাচাড়া দিয়েছে।

বিজ্ঞাপন:

এমনিতে ইজেডসিসির পুজো নিয়ে বঙ্গ বিজেপিতে বিতর্ক তৈরি হয়েছিল। মহিলা মোর্চার কয়েকজনের অতি উত্‍সাহ এবং এক মুখপাত্রের ইন্ধনে রটে গিয়েছিল বিজেপি দুর্গাপুজো করছে। শেষে হস্তক্ষেপ করেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বিবৃতি দিয়ে বলেন, পুজো করা পার্টির কাজ নয়। তারপর ঠিক হয়, বিগ্রহ রেখে বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। আচার মেনে পুজো হবে না।

দলের নামে পুজো না হলেও বিজেপি নেতানেত্রীরাই এই পুজোর উদ্যোক্তা। সকাল বিকেল প্রস্তুতি দেখতে ইজেডসিসিতে যাচ্ছেন তাঁরা। পরশুদিন তো চা কফি সহযোগে লকেট চট্টপাধ্যায়, সব্যসাচী দত্ত, সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতা খাঁ দীর্ঘক্ষণ গল্পগুজব করেন ইজেডসিসিতে।

যে রাজ্যগুলি সংক্রমণের নিরিখে প্রথম সারিতে রয়েছে তার মধ্যে বাংলা অন্যতম। হতে পারে তাই বাংলার মানুষকে আলাদা করে সতর্ক করবেন প্রধানমন্ত্রী। তবে শারদ বার্তার মধ্যেই একুশের কোনও বার্তা থাকে কিনা সেদিকেও নজর থাকবে রাজনৈতিক মহলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here