দেশের সময় ওয়েবডেস্কঃ মাঝ আকাশে দুটি প্লেনের সংঘর্ষে মৃত্যু হয়েছে পাঁচ জনের। জানা গিয়েছে, ফ্রান্সের পশ্চিমাঞ্চলে এই দুর্ঘটনা ঘটেছে। সূত্রের খবর, একটি ট্যুরিস্ট প্লেনের সঙ্গে ধাক্কা লেগেছে একটি মাইক্রোলাইট প্লেনের।

জানা গিয়েছে, ওই মাইক্রোলাইট প্লেনটিতে ছিলেন ২ জন। আর ট্যুরিস্ট প্লেনে ছিলেন ৩ জন যাত্রী। কপাল ভাল যে দুটি প্লেনের কোনওটিতেই বেশি যাত্রী ছিলেন না। নইলে আরও বড় বিপর্যয় হতে পারত। প্রসঙ্গত, মাইক্রোলাইট বিমানে বেশি যাত্রী থাকেন না। এক্ষেত্রেও তাই ছিল। ওই বিমানে ছিলেন ২ জন। আর ডিএ ৪০ নামের যে ট্যুরিস্ট প্লেন দুর্ঘটোনার কবলে পড়েছে সেখানেও বেশি যাত্রী ছিলেন না। নাদিয়া সেঘিয়ার নামে ফান্সের এক সরকারি আধিকারিক জানান, গতকাল বিকেল সাড়ে ৪টে নাগাদ লচেসে দুর্ঘটনার কবলে পড়ে বিমান দু’টি।

মাঝ আকাশে সংঘর্ষের পর আছড়ে পড়ে দু’টি প্লেন। আগুন ধরে গিয়েছিল দুই বিমানেই। ৫০টি দমকল মেশিনের সাহায্যে আগুন আয়ত্তে আনা সম্ভব হয়। তবে শেষরক্ষা হয়নি। মৃত্যু হয়েছে ৫ জনেরই। জানা গিয়েছে, কাঁটাতার দিয়ে ঘেরা একটি বাড়ি থেকে কিছুটা দূরে ভেঙে পড়েছিল মাইক্রোলাইট প্লেনটি। অন্যদিকে ট্যুরিস্ট প্লেনটিও বসতি এলাকা থেকে অন্তত ১০০ মিটার দূরে ভেঙে পড়ে। এই দুই বিমান ভেঙে পড়ার সমস্য অবশ্য স্থানীয় ভাবে কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। তবে এলাকা পরিষ্কারের জন্য ৩০টি মেশিন আনা হয়েছিল।

কিন্তু মাঝ আকাশে কীভাবে দুটি প্লেন মুখোমুখি চলে এল এবং সংঘর্ষ হল তার সঠিক কারণ এখনও জানা যায়নি। নিহতদের নাম পরিচয়ও জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু করেছে লচেস পুলিশ। দুর্ঘটনার পর এয়ার ইমার্জেন্সি স্টাফের সাহায্যেই প্লেন দুটির নির্দিষ্ট লোকেশন জানা সম্ভব হয়েছিল। তারপর শুরু হয় আগুন নেভানো এবং উদ্ধার কাজ। কীভাবে এই দুর্ঘটনা ঘটল তা জানতে শুরু হয়েছে তদন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here