দেশের সময়: ইস্টবেঙ্গল কী সত্যিই আইএসএলে খেলবে? এই জল্পনা এখনও অব্যহত। তবে সেই জল্পনা আরও বাড়িয়ে দিল ‍‘এফএসডিএল’। আগামী ৩১ অগস্ট আইএসএলের ক্রীড়াসূচি ঘোষণার কথা ছিল। কিন্তু জানা গিয়েছে ৩১ অগস্ট সেই ক্রীড়াসূচি ঘোষণা হচ্ছে না। ৩১ অগস্টের পরিবর্তে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ক্রীড়াসূচি ঘোষণা করবে ‍‘এফএসডিএল’। ক্রীড়াসূচি পিছনোর পরেই জল্পনা আরও বাড়তে শুরু করেছে। তাহলে কী আইএসএলের ক্রীড়াসূচিতে যুক্ত হচ্ছে ইস্টবেঙ্গল?

লাল-হলুদ সমর্থকরা ইতিমধ্যেই সেই আশা করতে শুরু করে দিয়েছেন। যদিও ইস্টবেঙ্গলের ক্লাবকর্তারা এই বিষয়ে মুখ খুলতে চাইছেন না। ক্লাবের পক্ষ থেকে সরকারিভাবে এখনও পর্যন্ত কিছুই বলা হয়নি। তবে ক্লাবের পক্ষ থেকে এই বিষয়ে মন্তব্য না করা হলেও মনে করা হচ্ছে এবারের আইএসএলে দেখা যেতে পারে লাল-হলুদকে। কারণ, সম্প্রতি খবরে প্রকাশ যে, প্রধান স্পনসর পেতে চলেছে ইস্টবেঙ্গল।

একটি বড়  সংস্থা লাল-হলুদের প্রধান স্পনসর হতে চলেছে। পাশাপাশি কো-স্পনসরও নাকি পেয়ে গিয়েছে ইস্টবেঙ্গল। এই পরিস্থিতিতে ইস্টবেঙ্গলের আইএসএল খেলা যুক্তিসঙ্গত বলেই মনে করা হচ্ছে। এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে মোহনবাগান এবার আইএসএলে খেলছে। তাই ফুটবলপ্রেমীরা চাইছে যে, ইস্টবেঙ্গলও আইএসএল খেলুক। সেক্ষেত্রে আইএসএল ডার্বি দেখা যাবে। এখন দেখার বিষয় এফএসডিএলের ঘোষিত ক্রীড়াসূচিতে ইস্টবেঙ্গল থাকে কি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here