দেশের সময় ওয়েবডেস্কঃ নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে সংঘর্ষ ভয়াবহ আকার নিয়েছে দিল্লিতে। ইতিমধ্যেই এই সংঘর্ষে ১ পুলিশকর্মী-সহ অন্তত ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তার মধ্যেই আধাসেনাকে লক্ষ্য করে অ্যাসিড হামলার ঘটনা ঘটল রাজধানীতে। এই অ্যাসিড হামলায় দুই আধাসেনা জওয়ান আহত হয়েছেন বলে খবর।


ঘটনাটি ঘটেছে দিল্লির করওয়াল নগরে। জানা গিয়েছে, সিএএ সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ থামাতে সেই এলাকায় গিয়েছিল আধাসেনা। তখন আশপাশের বাড়ির ছাদ থেকে তাদের উপর অ্যাসিড ছোড়া হয়। এই অ্যাসিডেই দুই সেনা জওয়ান আহত হন। তাঁদের তেগবাহাদূর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সম্প্রতি এই ঘটনার একটা ভিডিও ফুটেজ প্রকাশ পেয়েছে। সেখানে দেখা যাচ্ছে হাসপাতালের মধ্যে অ্যাসিড আক্রান্ত দুই জওয়ানের চিকিৎসা চলছে। তাঁদের মাথা ও মুখে অ্যাসিড হামলায় ক্ষত হয়েছে। সেই ক্ষতস্থানে ওষুধ লাগানো হচ্ছে।

এই অ্যাসিড হামলার ঘটনা প্রকাশ পেতেই এই সংঘর্ষের এক নৃশংস রূপ সামনে এসেছে। পাথর ছোঁড়া, গুলি চালানোর পর এবার অ্যাসিড হামলাও দেখা গেল দিল্লিতে।


মৃত্যু মিছিল বেড়েই চলেছে দিল্লিতে। সিএএ সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষে আগুন জ্বলছে রাজধানীর উত্তর-পূর্বে। ইতিমধ্যেই এই সংঘর্ষে অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে বলে খবর। তার মধ্যে পুলিশকর্মীও রয়েছেন। প্রায় ২০০ মানুষ আহত অবস্থায় হাসপাতালে ভর্তি। এই পরিস্থিতিতে আসরে নেমেছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। উত্তর-পূর্ব দিল্লির সংঘর্ষের এলাকায় গেলেন তিনি। সেখানে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন ডোভাল।

দিল্লির এই পরিস্থিতিতে উদ্বিগ্ন কেন্দ্রও। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাঁর কেরল সফর বাতিল করেছেন। দফায় দফায় বৈঠকও করছেন তিনি। সেই বৈঠকে পুলিশকে কড়া নির্দেশ দিয়ে বলা হয়েছে কোনও দোষী যেন ছাড় না পায়। ইতিমধ্যেই দিল্লি পুলিশের স্পেশাল কমিশনার (আইনশৃঙ্খলা) পদে আনা হয়েছে এসএন শ্রীবাস্তব নামে এক আইপিএস কর্তাকে। তাঁর সঙ্গেও বৈঠক করেছেন শাহ।


অন্যদিকে মঙ্গলবার রাতেই দিল্লি পৌঁছে পুলিশ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন অজিত ডোভাল। বুধবার সকালে তিনি সংঘর্ষের এলাকায় যান বলে খবর। সীলমপুর, জাফফরাবাদ, মৌজপুর, ভজনপুরা, চাঁদবাগ, করওয়াল নগর প্রভৃতি এলাকায় গিয়ে সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখেন ডোভাল। ইতিমধ্যেই পুলিশ ও সেনা মোতায়েন করা হয়েছে গোটা উত্তর-পূর্ব দিল্লি জুড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here