দেশের সময়: এদিকে যখন কোভিডের তৃতীয় ঢেউয়ের মোকাবিলা করতে প্রস্তুতি শুরু করে দিয়েছে উত্তর ২৪ পরগনা স্বাস্থ্য জেলা। বুধবার থেকে উত্তর ২৪ পরগনা স্বাস্থ্য জেলায় বিভিন্ন চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ শুরু হয়ে গিয়েছে।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এই জেলার মোট চারটি কেন্দ্রে পর পর কয়েক দিন ধরেই এই প্রশিক্ষণ-পর্ব চলবে। গত বুধবার অশোকনগর স্টেট জেনারেল হাসপাতালে চিকিৎসক ও নার্স মিলিয়ে মোট ৩০ জনের প্রশিক্ষণও হয়েছে। তৃতীয় ঢেউয়ের প্রকোপ থেকে কী ভাবে সাধারণ মানুষকে সুরক্ষিত রাখা যাবে তার প্রক্রিয়া যখন চলছে তারই মধ্যে সেই অশোকনগরেই বৃহস্পতিবার মাতৃসদনের ২নং কেন্দ্রে ভ্যাকসিনের দাবিতে রাস্তা অবরোধ করায়, পুলিশের বিরুদ্ধে  অমানবিক লাঠিচার্জ করার অভিযোগ উঠল  ৪ নম্বর মোড় এলাকায়।দেখুন ভিডিও:


স্থানীয় সূত্রে জানাগিয়েছে, এদিন কোউইন অ্যাপে নাম নথিভুক্ত হওয়া সত্ত্বেও দূর-দূরান্ত থেকে আসা সাধারণ মানুষ ভ্যাকসিন নিতে এলে ভ্যাকসিন না পাওয়ায় প্রতিবাদে  অশোকনগর নৈহাটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করলে তীব্র যানজটের সৃষ্টি হয়। অবশেষে অবরোধ তুলতে পুলিশ পৌঁছায় ঘটনা স্থলে, অবরোধকারীদের সঙ্গে শুরু হয় বচসা ৷

অবরোধকারীদের অভিযোগ পুলিশ লাঠিচার্জ করে অবরোধ তুলতে এসে, এই ঘটনায়  এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। পুলিশ সূত্রে জানাগিয়েছে  কয়েকজনকে আটক করেছে অশোকনগর থানার পুলিশ।

অশোকনগর পুরসভার স্বাস্থ্য আধিকারিক অনুপ রায় বলেন,  অশোকনগর কল্যাণগড় পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ডের
মাতৃ সদনের পাশেই ১ ও ২ নং প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ম মেনে ভ্যাকসিন দেওয়ার কাজ চলছে ,যারা অনলাইনে নাম নথিভুক্ত করে এসেছিলেন তাঁদের তালিকা আমাদের দপ্তরে ছিল না, দুটি কেন্দ্র মিলিয়ে মোট ৮০০ জনের তালিকা ছিল আমাদের কাছে, সেই মত এদিন ভ্যাকসিন দেওয়ার কাজ চলছিল , এদিন ২০০ জনকে  ফোন করে ডাকা হয়েছিল একমাত্র তাদেরই জন্যই মজুদ ছিল ৪০০ ভ‍্যাকসিন। কিন্তু এই দাবি অবশ্য মানতে রাজি নন বাইরে থেকে যারা এসেছেন।

বারাসাত থেকে অনলাইনে বুক করে ভ্যাকসিন নিতে এসেছিলেন সুচরিতা দে, হাবড়া থেকে এসেছিলেন দীপা সেন তাঁদের দাবি তাঁদের ভ্যাকসিন না দিয়ে পুরসভার পরিচিত স্থানীয়দের কে ডেকে ভ্যাকসিন দিচ্ছে স্বাস্থ্য কর্মীরা প্রতিবাদ করায় পুলিশের অত্যাচারের মুখে পড়তে হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here