দেশেরসময় ওয়েবডেস্ক: তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া দলের এক কালের সেকেন্ড ইন কম্যান্ডকে বক্তৃতার মধ্যে ‘গদ্দার’ সম্বোধন করা এখন নিয়ম করে ফেলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এবার মুকুল রায়ের সঙ্গে ‘গদ্দার’ তালিকায় ভাটপাড়ার প্রাক্তন বিধায়ক অর্জুন সিংও। ঠিক নির্বাচনের মুখে তৃণমূল‌ কংগ্রেস ছেড়ে বিজেপিতে শুধু যোগ দেওয়াই নয়, বারাকপুর কেন্দ্রে প্রার্থীও হয়েছেন অর্জুন সিং।
মুকুল রায় কিংবা অর্জুন সিং তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেও মমতার দাবি ওঁদের তিনিই দল থেকে তাড়িয়েছেন। বিতাড়িত হয়েই তাঁরা বিজেপিতে গিয়েছেন। আর সেই আক্রমণ মমতা শানালেন একেবারে মুকুল-অর্জুনের এলাকায় গিয়ে।


গদ্দারের তালিকা ক্রমশ দীর্ঘ হচ্ছে তৃণমূল কংগ্রেসে। সেই মুকুল থেকে শুরু। একে একে সেই দলে নাম লিখিয়েছে অনুপম হাজরা, শঙ্কু দেবপণ্ডা, সৌমিত্র খাঁ আর হাল আমলের অর্জুন সিং। রবিবার প্রকাশ্য সভা থেকে তাই অর্জুন সিংয়ের নাম না করেই গদ্দার বলে আক্রমণ করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বনগাঁ লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী মমতাবালা ঠাকুরের সমর্থনে গয়েশপুরে প্রচারে গিয়েছিলেন দলনেত্রী । সেখানেই তিনি অর্জুন সিংকে ভাটপাড়ার গদ্দার বলে কটাক্ষ করেন। একই সঙ্গে হুঁশিয়ারি দিয়ে বলেন দলে গদ্দারের কোনও জায়গা নেই। সেকারণেই অর্জুন সিংকে তাড়িয়ে দেওয়া হয়েছে।

অর্জুন সিংকে হারাতে মরিয়া তৃণমূল কংগ্রেস সর্বশক্তি প্রয়োগ করে ব্যারাকপুরের দলীয় প্রার্থী দীনেশ দ্বিবেদীকে জেতাতে চায়। তাই দীনেশের প্রচারে দেখা গিয়েছে অভিষেক, শুভেন্দু অধিকারীর মত দলের প্রথমসারির নেতাদের।
এদিন মোদীকে সরাসরি আক্রমণ করে মমতা বলেছেন বিজেপি বাংলায় টাকা ঢেলে ভোটে জেতার চেষ্টা করছে। দিল্লি থেকে টাকার ভান্ডার নিয়ে আসা হয়েছে।

সেই টাকা দেখিয়ে ভোট চাইছে বিজেপি। কিন্তু টাকা ছড়িয়ে বাংলায় ভোটে জেতা যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন মমতা। দিল্লিতে সরকার গড়বে তৃণমূল কংগ্রেস। কংগ্রেস–বিজেপি কেউ সরকরা গড়তে পারেবন না বলে জানিয়েছেন মমতা। গত পাঁচ বছর ধরে মোদি বাংলার উপর যে বঞ্চনা করেছেন সেকথা আবারও মনে করিয়ে দেন তিনি।
এদিন মমতা রীতিমতো চ্যালেঞ্জের সুরে বলেন, যারা বিজেপিকে গ্যাস খাওয়াচ্ছে তাদের ডুবিয়ে ছাড়বে বাংলার মানুষ। কেন্দ্র থেকে মোদী সরকার সরবেই সরবে। বাংলা একটা আসনও দেবে না। ছিল দুই, হবে গোল্লা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here