দেশের সময় ওয়েব ডেস্কঃ গুরুতর অসুস্থ অবস্থায় বৃহস্পতিবার মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবীকে ভর্তি করা হয়েছিল কল্যাণীর জেএনএম হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় রবিবার তাঁকে নিয়ে আসা হলো এসএসকেএম হাসপাতালে। এসএসকেএম-এর সিসিইউতে ভর্তি করা হয়েছে বীণাপাণি দেবীকে।

হাসপাতাল সূত্রে খবর, বার্ধক্যজনিত রোগে ভুগছেন বড়মা। বুকে কফ জমেছে তাঁর। এ ছাড়াও নিউমোনিয়া ও ফুসফুসে সংক্রমণ হয়েছে বীণাপাণি দেবীর। শুক্রবার তাঁকে হাসপাতালে দেখতে যান মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও পার্থ চট্টোপাধ্যায়। দু’দিন অবস্থা ভালো থাকার পর রবিবার সকাল থেকে ফুসফুসে সংক্রমণ বাড়ে তাঁর। ফলে বাধ্য হয়ে কল্যাণীর হাসপাতাল থেকে এসএসকেএম-এ নিয়ে আসতে হয় তাঁকে। রবিবার বিকেল ৫টা ৪৫ মিনিট নাগাদ অ্যাম্বুলেন্সে করে নিয়ে আসা হয় মতুয়া মহাসঙ্ঘের বড়মাকে।

বড়মার সঙ্গেই এ দিন এসএসকেএম-এ এসে পৌঁছন খাদ্যমন্ত্রী তথা উত্তর ২৪ পরগণার জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক। হাসপাতালে আগে থেকেই ছিলেন মদন মিত্র। জ্যোতিপ্রিয়বাবু বলেন, “বড়মার শ্বাসকষ্ট কিছুটা বেড়েছিল। অবস্থার কিছুটা অবনতি হয়েছিল। তাই আমরা এসএসকেএম-এ নিয়ে এসেছি।” হাসপাতাল সূত্রে খবর, বড়মাকে এসএসকেএম হাসপাতালের মেন বিল্ডিং-এ আইসিইউ কেবিন এক্স-১ এ রাখা হয়েছে। এই মুহূর্তে ডক্টর রজত চৌধুরী তাঁকে দেখছেন। হাসপাতাল সূত্রে খবর, রাতে আট সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হবে। বেশ কিছু পরীক্ষা করার পর আগামীকাল সকালে বসবে বোর্ডের বৈঠক।

বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করার পরে শুক্রবার সকালে বসানো হয় মেডিক্যাল বোর্ড। ১২ জন ডাক্তারের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়। বড়মার শরীর ভাল নয়, কয়েক দিন ধরেই জানিয়ে আসছিলেন তৃণমূল নেতানেত্রীরা। বড়মার বড় বৌমা, তথা বনগাঁর তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুর দু’দিন আগেই জানিয়েছিলেন, মায়ের ঠাণ্ডা লেগে বুকে কফ বসেছে।

মাস চারেক আগে বড়মা বীণাপাণি দেবীর শতবর্ষ পালনে ঠাকুরনগরে গিয়ে তাঁর সঙ্গে দেখা করে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর দিনকয়েক আগে ঠাকুরনগরের মতুয়া মহাসঙ্ঘের আমন্ত্রণেই এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পায়ের কাছে গিয়ে হাঁটু মুড়ে বসে বড়মার আশীর্বাদও নিয়েছিলেন মোদী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here