দেশের সময় ওয়েবডেস্কঃ কলেজের পরিচালন কমিটির বৈঠকে অধ্যাপিকার দিকে জগ ছুড়ে শিরোনামে এসেছিলেন ভাঙড়ের তৎকালীন দাপুটে তৃণমূল নেতা আরাবুল ইসলাম। তারপরে বহু বছর পেরিয়ে গিয়েছে। ঘটে গিয়েছে অনেক ঘটনা। শনিবার শিক্ষক দিবসের দিন ভাঙড় দেখল এক নতুন ছবি। রাস্তায় দাঁড়িয়ে থাকা শিক্ষককে ফুল দিয়ে সম্মান জানাচ্ছেন আরাবুল।

শনিবার ভাঙড়ের ভোজেরহাট এলাকার পুরান বাজারে তৃণমূলের একটি কর্মীসভায় যোগ দেন আরাবুল। ছিলেন এলাকার তৃণমূল নেতা আইজুল মোল্লাও। কর্মীসভা চলাকালীনই হঠাৎ দেখা যায় সভা থামিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা কোড়লবেড়িয়া গ্রামের দীর্ঘদিনের শিক্ষক, বর্তমানে অবসরপ্রাপ্ত দেবু গায়েনকে সংবর্ধনা দিচ্ছেন তিনি। তাঁর হাতে ফুল দিয়ে সংবর্ধনা জানান আরাবুল। তুলে দেন মিষ্টির প্যাকেটও।

এই ঘটনার পরে আরাবুল ইসলাম জানিয়েছেন, “কর্মীসভায় ভালই ভিড় হয়েছিল। সভা চলাকালীন আমি দেখি রাস্তার পাশে দাঁড়িয়ে এক ভদ্রলোক মন দিয়ে শুনছেন। কৌতূহল হওয়ায় আমি স্থানীয় নেতা আইজুলকে তাঁর ব্যাপারে জিজ্ঞাসা করায় আইজুল বলেন, ওই ভদ্রলোক আগে স্কুলের শিক্ষক ছিলেন। এখন অবসর নিয়েছেন। দীর্ঘদিন ওই এলাকায় শিক্ষকতা করায় সবার পরিচিত তিনি। তখনই আমি ভাবি শিক্ষক দিবসের দিন যদি তাঁকে সংবর্ধনা জানানো যায়, তাহলে খুব ভাল হয়। তাই একটু ফুল- মিষ্টি দিয়ে সম্মান জানিয়েছি।”

এভাবে আচমকা সংবর্ধনা পেয়ে অভিভূত দেবু গায়েনও। নিছক কৌতূহলেই কর্মীসভার পাশে রাস্তায় দাঁড়িয়ে ছিলেন তিনি। তাঁকে চিনতে পেরে যে এভাবে সংবর্ধনা জানানো হবে, তা তিনি মোটেই বুঝতে পারেননি। খুবই খুশি হয়েছেন ওই শিক্ষক।

একসময় এই আরাবুলই জগ ছুড়েছিলেন অধ্যাপিকাকে লক্ষ্য করে। সেই নিয়ে কম বিতর্ক হয়নি। তারপর অনেক বছর কেটেছে। ভাঙড়ে বারবার দেখা গিয়েছে শাসক দলের গোষ্ঠী কোন্দল। আরাবুল ইসলাম ও কাইজার মোল্লা বাহিনীর মধ্যে বারবার সমস্যা হয়েছে। তার প্রভাব পড়েছে শাসক দলেও। মাঝে আরাবুলকে দল থেকে সাসপেন্ডও করতে হয়েছে তৃণমূলকে। যদিও পরে ফের দলে ফিরেছেন তিনি। এখনও মাঝেমধ্যেই ভাঙড়ে তৃণমূলের যুব ও মাদারের মধ্যে সংঘাতের ঘটনা ঘটে। তারমধ্যেই অবশ্য শিক্ষক দিবসে অন্য এক ছবি সামনে এল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here