দেশের সময় ওয়েবডেস্কঃ সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাংলায় ভোটরঙ্গ যেন জোড়ালো হচ্ছে প্রতি মুহুর্তে। সামনে আসছে নতুন নতুন সমীকরণ। শুক্রবারই দিল্লিতে গিয়ে গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন কোচবিহার দক্ষিণের বিধায়ক মিহির গোস্বামী। কাকতলীয় ভাবে সেদিনই আবার মন্ত্রীত্ব থেকে পদত্যাগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘদিনের ছায়াসঙ্গী শুভেন্দু অধিকারী। শুভেন্দুর রাজনৈতিক ভবিষ্যত কী তা নিয়ে যখন জোর আলোচনা চলছে, তখনি সামনে এল আরও এক জল্পনা।

শনিবার বিকেলে প্রচেতরঞ্জন চক্রবর্তীর সঙ্গে দেখা করতে তাঁর বাসভবনে গেলেন বাংলায় বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। প্রচেতবাবুর পরিচয় তিনি বাঙালি ধর্ম সংস্কারক শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের পুত্র। আর তা নিয়েই বাংলার রাজনৈতিক মহলে ফের গুঞ্জন শুরু হয়েছে।

শনিবার বিকেল সোয়া চারটে নাগাদ বাগুইআটির নারায়ণতলায় প্রচেতরঞ্জন চক্রবর্তীর বাড়িতে হাজির হন কৈলাস বিজয়বর্গীয়। প্রায় আধঘণ্টা সেখানে ছিলেন তিনি। বাইরের কাউকে সেই সময় বাড়িতে প্রবেশের অধিকার দেওয়া হয়নি। প্রচেতবাবুর বাড়ি থেকে বেরিয়ে বিজয়বর্গীয় দাবি করেন, ব্যক্তিগত পরিচয় থেকেই এদিন এখানে এসেছিলেন তিনি। এই সাক্ষাৎ একান্তই সৌজন্যমূলক বলে জানান তিনি। তবে অনুকূল ঠাকুরের পুত্র প্রচেত চক্রবর্তীর বাড়িতে বিজয়বর্গীয়র আগমন নিয়ে ইতিমধ্যে জল্পনা শুরু হয়ে গিয়েছে। এর আগে মতুয়া ভোট নিয়ে ঘাসফুল ও পদ্মফুল দুই শিবিরকে দড়ি টানাটানি করতে দেখা গিয়েছিল। ঠাকুর পরিবারের ছেলে শান্তনু ঠাকুর ইতিমধ্যে বিজেপির টিকিটে লোকসভার সাংসদও হয়েছেন। এনআরসি তে মতুয়াদের নাগরিকত্ব দিয়ে তাঁদের সমর্থন পেতে মরিয়া বিজেপি শিবির। এমনকি চলতি মাসে দক্ষিণবঙ্গে এসে এক মতুয়া পরিবারে মধ্যাহ্নভোজনও করতে দেখা গিয়েছিল বিজেপি নেতা অমিত শাহকে। এবার সৎসঙ্গের প্রতিষ্ঠাতা অনুকূল ঠাকুরের পুত্রের বাড়ি তাই বিজয়বর্গীয়র আগমন ঘিরে  প্রশ্ন উঠছেই।

উল্লেখ্য: এরআগে অবশ্য পণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়িতেও যেতে দেখা গিয়েছিল  বাংলার দায়িত্বপ্রাপ্ত বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়কে। সঙ্গে ছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়,  ও বারাকপুরের সাংসদ অর্জুন সিং। অমিত শাহ বাংলায় এসেও দেখা করেছিলেন  বিখ্যাত সংগীতশিল্পী ও পদ্মভূষণ পণ্ডিত অজয় চক্রবর্তীর সঙ্গে। সেবারও  পণ্ডিত অজয় চক্রবর্তীর সঙ্গে এই সাক্ষাৎ নেহাতই সৌজন্যের বলে জানিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। এদিকে এদিন শুভেন্দুকে নিয়ে প্রশ্ন করা হলে এড়িয়ে যান বিজয়বর্গীয়। কৈলাস বলেন, শুভেন্দু এখনও তৃণমূল রয়েছেন, এই নিয়ে আমাদের কোনও কথা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here