দেশের সময় ওয়েবডেস্কঃ অনলাইন গেম বন্ধের আর্জি জানিয়ে ইতিপূর্বে অন্ধ্রপ্রদেশ কেন্দ্রীয় সরকারের কাছে চিঠি পাঠিয়েছিল। এবার মাদ্রাজ় হাইকোর্টের পক্ষ থেকে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে নোটিশ জারি করা হল।

এই নোটিশে বলা হয়েছে, সাধারণ মানুষের জীবন সম্পর্কে ভারতীয় তারকারা একেবারেই অবগত নন। তাঁরা শুধুমাত্র নিজেদের মুনাফার কথাই চিন্তা করেন। ক্রিকেটারদের পাশাপাশি বেশ কয়েকজন রুপোলি পর্দার তারকাদের বিরুদ্ধেও এই নোটিশ জারি করা হয়েছে। এই তালিকায় রয়েছেন প্রকাশ রাজ, তামান্না ভাটিয়া, সুদীপ এবং রানা।

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, অন্ধ্রপ্রদেশ সরকার ইতিমধ্যেই যে কোনও ধরনের অনলাইন গেমিং, অনলাইন বেটিং এবং জুয়া খেলা নিষিদ্ধ ঘোষণা করেছে। গত বৃহস্পতিবার এই মর্মে সরকারি নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। পাশাপাশি ১৩২টি এইধরনের ওয়েবসাইট এবং অ্যাপের তালিকা তৈরি করে কেন্দ্রীয় সরকারের কাছে পাঠানো হয়েছে, যাতে এই অ্যাপ এবং ওয়েবসাইটগুলির অ্যাকসেস অন্ধ্রপ্রদেশে বন্ধ করে দেওয়া হয়।

তবে এই তালিকায় ড্রিম-১১’কে রাখা হয়নি। প্রসঙ্গত, চলতি আইপিএলে ড্রিম-১১’ই মূল স্পনসর। কেন এই অ্যাপটিকে নিষেধাজ্ঞার বাইরে রাখা হল, সেই ব্যাপারে এখনও কোনও সদুত্তর পাওয়া যায়নি। 

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগমোহন রেড্ডি জানিয়েছেন, এই অনলাইন গেমিং তো জুয়ারই একটা প্রকার। সেই কারণে এই খেলায় আত্মহত্যার সংখ্যা বাড়ছে। অধিকাংশ ক্ষেত্রেই সাধারণ মানুষ মোটা আর্থিক ক্ষতির দিকে পা বাড়াচ্ছেন। সেকারণে হিংসাত্মক ঘটনাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই এই কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here