দেশের সময় ওয়েবডেস্কঃ এখনও উদ্বেগজনক রয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। হাসপাতাল সূত্রে খবর, এখনও অস্থিরতা রয়েছে সৌমিত্রবাবুর। প্রয়োজন মতো অক্সিজেনের প্রয়োজন পড়ছে অভিনেতার। আজ তাঁর মস্তিষ্কে এমআরআই করার চেষ্টা করছেন চিকিৎসকরা।

সূত্রের খবর, দ্বিতীয় প্লাজমা থেরাপির পরেও এখনও অস্থিরতা রয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। মাঝেমধ্যেই রেগে যাচ্ছেন তিনি। এমনকি মাঝেমাঝে হাত-পাও ছুড়ছেন। ফলে পরিস্থিতি সামাল দেওয়া বেশ কঠিন হয়ে যাচ্ছে। যেরকম প্রয়োজন সেরকম অক্সিজেনও দিতে হচ্ছে তাঁকে। সৌমিত্রবাবুর ফুসফুস পূর্ণমাত্রায় সচল রাখার চেষ্টা করছেন চিকিৎসকরা। জানা গিয়েছে, গতকাল রাতে সামান্য ঘুমিয়েছেন তিনি। তবে এখনও আচ্ছন্ন ভাব রয়েছে অভিনেতার।

আরও জানা গিয়েছে, আজই তাঁর মস্তিষ্কে এমআরআই করার চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা। তাঁর অস্থিরতা এতটাই বেশি যে প্রয়োজন থাকা সত্ত্বেও তাঁর মস্তিষ্কের এমআরআই করা যাচ্ছে না। আজ ফের সেই চেষ্টা করছেন তাঁরা।

যদিও সোমবার সকালে হাসপাতালের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, দ্বিতীয় প্লাজমা থেরাপির পরে ভাল আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এই মুহুর্তে তাঁর অক্সিজেন স্যাচুরেশন ১০০ শতাংশ। তাঁর শারীরিক অস্থিরতা অনেকটাই কমেছে। গতকাল রাতে ভাল ঘুম হয়েছে তাঁর। আজ তাঁর এমআরআই করার ব্যবস্থা করা হচ্ছে।

করোনা আক্রান্ত হয়ে দিন কয়েক আগে হাসপাতালে ভর্তি হয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর শরীরে শনিবার একটি প্লাজমা থেরাপির পরে রবিবার আরও একটি প্লাজমা থেরাপি করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। তবে তারপরেও তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা এখনও কম রয়েছে বলেই জানা গিয়েছে। চিকিৎসকদের ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

অভিনেতার অসুস্থতায় সবচেয়ে চিন্তা বাড়িয়েছে, তাঁর প্রোস্টেট ক্যানসার। পিএসএ বেড়ে গেছে অনেকটা। ইতিমধ্যেই ১৬ জন বিশেষ চিকিৎসকের একটি দল নির্মাণ করা হয়েছে অভিনেতার চিকিৎসার জন্য।

অক্টোবরের প্রথম দিন থেকেই অসুস্থ ছিলেন সৌমিত্রবাবু। জ্বর, সর্দির মতো কোভিডের উপসর্গ ছিল তাঁর শরীরে। ৫ অক্টোবর তাঁর করোনা পরীক্ষা হয় এবং রিপোর্ট আসে পজিটিভ। ৬ তারিখ সকাল ১১ টা নাগাদ বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। উল্লেখ্য, সৌমিত্রবাবুর শ্বাসকষ্টের সমস্যা অনেকদিনের। 

২০০৬ সাল থেকে তিনি সিওপিডিতে আক্রান্ত। গত বছর নিউমোনিয়ার সংক্রমণ ধরা পড়েছিল সৌমিত্রবাবুর। চরম শ্বাসকষ্ট নিয়ে রুবি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল প্রবীণ অভিনেতাকে। আইসিইউতে ভর্তি ছিলেন তিনি।

এমনিতে কোভিড সংক্রমণ বৃদ্ধদের জন্য বেশ ঝুঁকির। তার উপর সৌমিত্র চট্টোপাধ্যায়ের অনেকগুলি কো-মর্বিডিটি রয়েছে। তাই তাঁর শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে চিকিৎসা মহলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here