দেশের সময় ওয়েবডেস্কঃ বাংলায় তিরিশটা আসনে ভোট শুরু হয়েছে। প্রথম দফার ভোটের সেই উত্তেজনাকে ছাপিয়ে বাংলার রাজনীতিতে মহাপ্রলয় ঘটিয়ে দিল একটি ফোন কলের রেকর্ড। যাতে মমতা বন্দ্যোপাধ্যায় আর বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সহ সভাপতি প্রলয় পালের কথোপকথন শোনা যাচ্ছে বলে অনেকের দাবি।


এই কল রেকর্ড ফাঁস করেছে টেলিভিশন চ্যানেল ক্যালকাটা নিউজ নেটওয়ার্ক। যদিও তারা বলেছে, এর সত্যতা যাচাই করা হয়নি। তবে বিজেপি নেতার দাবি, তৃণমূলনেত্রী ফোন করে তাঁর সাহায্য চেয়েছেন।

ওই কল রেকর্ডে শোনা যাচ্ছে, মহিলা কণ্ঠ বলছেন, এবার একটু আমাদের সাহায্য করে দাও না। তুমি দেখবে কোনও অসুবিধা হবে না। এখানে জানিয়ে রাখা ভাল, বিজেপির তমলুক সাংগঠনিক জেলার মধ্যেই পড়ে নন্দীগ্রাম কেন্দ্র।


জবাবে প্রলয় পাল (দাবি) বলছেন, দিদির জন্য তিনি হোম যজ্ঞ করেছিলেন। সিপিএমের হাতে মার খেয়েছিলেন। তাও তাঁর গোটা পরিবার তৃণমূলের সঙ্গে ছিল। কিন্তু সেই তিনিই একটা রেসিডেন্সিয়াল সার্টিফিকেট পাননি।

মমতা (দাবি) তখন বলছেন, তাঁকে নন্দীগ্রামে ঢুকতে দেওয়া হত না। তিনি আগে খবর রাখতেন না। এখন সব খবর রাখেন। এও বলেন, প্রলয়ের সঙ্গে যা হয়েছে তা অন্যায় হয়েছে। তবে বিজেপি নেতা বিনয়ের সঙ্গে জানিয়ে দেন, তিনি মমতাকে সাহায্য করতে পারবেন না। এও জানিয়ে দেন, চল্লিশ বছর ধরে শিশিরবাবুদের পরিবারের সঙ্গে তাঁদের সম্পর্ক। যখনই বিপদে পড়েছেন, ওই পরিবারটা সাহায্য করেছে।


মমতার কণ্ঠস্বর বলে যেটিকে বলা হচ্ছে অডিও টেপে শোনা যাচ্ছে তিনি বারবার বলার চেষ্টা করছেন, এখন যাঁরা বিজেপির নেতা তাঁরা কি অনেস্ট? জবাবে প্রলয় বলছেন তিনি মনে করেন তাঁরা অনেস্ট। কারণ তাঁর বিপদে তাঁরাই পাশে দাঁড়িয়েছিল। দিদিকে তিনি এও জানিয়ে দিচ্ছেন, দল (তৃণমূল) থেকে তিনি বেরিয়ে গিয়েছেন। এখন যে দল করেন সেই দলের হয়েই লড়বেন বিশ্বাস ঘাতকতা করবেন না।

ওই অডিও টেপে প্রলয়বাবু এও বলছেন, আপনি এত বড় নেত্রী হয়ে আমায় ফোন করেছেন তার জন্য ধন্যবাদ। তবে শেষ পর্যন্ত তিনি জানিয়ে দেন, তিনি অপারগ। একেবারে শেষে মমতা বলছেন, তবু একবার ভেবে দেখো।

প্রলয়বাবুক মমতাকে এও বলেন, কেউ কোনও দিন তাঁর পরিবারের বিরুদ্ধে দুর্নীতি নিয়ে আঙুল তুলতে পারেনি। ভবিষ্যতেও পারবে না। পরে তিনি সংবাদমাধ্যমকে বলেন, অধিকারী পরিবারের বিরুদ্ধে তিনি কিচ্ছু করবেন না। কারণ ওই পরিবারটি অসহায় মানুষের ত্রাতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here