দেশের সময় ওয়েবডেস্কঃ পুলওয়ামা হামলার পর ইমরান খানের পাশে দাঁড়িয়ে ভারতের বিরোধিতায় সরব হয়েছিলেন প্রাক্তন পাক প্রেসিডেন্ট পারভেজ মুশারফ। তার তিনদিনের মধ্যেই ফের সুর বদল করলেন তিনি। এবার আর সেই ঝাঁঝ নেই মুশারফের বক্তব্যে। উল্টে সুর অনেকটাই নরম হয়ে গিয়েছে। রবিবার মুশারফ বলেছেন পাকিস্তান ভারতে একটা পরমাণু বোমা ফেললে, ভারত পাল্টা ২০টা পরমাণু বোমা ফেলবে। পাকিস্তানের প্রথম সারির দৈনিক ডনে প্রকাশিত খবরে এমনই বক্তব্য জানিয়েছেন তিনি।
আরব আমিরশাহীতে সাংবাদিক বৈঠক করে মুশারফ বলেছেন, ভারত এবং পাকিস্তানের সম্পর্ক আবার চরম পর্যায়ে গিয়ে পৌঁছেছে। তিনি উদ্বেগ প্রকাশ করে বলেছেন, পাকিস্তান যদি একটি পরমাণু বোমা ভারতে ফেলে তাহলে ভারত পাল্টা ২০টি পরমাণু বোমা ফেলে পাকিস্তানকে নিশ্চিহ্ন করে দেবে। তাই পাকিস্তান যদি প্রথমেই ৫০টি পরমাণু বোমা দিয়ে হামলা চালায় তাহলে আর ভারত ২০টি পরমাণু বোমা ফেলার সুযোগ পাবে না।’‌
পাকিস্তানকে এই নিয়ে তিনি ঠিক কী বার্তা দিতে চেয়েছেন তা অত্যন্ত স্পষ্ট হয়ে গিয়েছে। কারণ ইতিমধ্যেই খাদ্যশস্য রপ্তানি এবং নদীর জল বণ্টন বন্ধ করে পাকিস্তানকে ভাতে মারার প্রক্রিয়া শুরু করে দিয়েছে ভারত। এতেই যে পাকিস্তান অনেকটাই কাবু হয়ে গিয়েছে তাতে কোনও সন্দেহ নেই।

Previous articleপ্রয়াগে পুণ্য স্নানের পর সাফাইকর্মীদের পা ধুইয়ে দেশকে বার্তা মোদীর
Next articleতিন সপ্তাহে তিন বার গুলিবিদ্ধ তৃণমূলের তিন কর্মী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here