দেশের সময়, বনগাঁ: ফেডারেশন অফ ওয়েষ্টবেঙ্গল ট্রাক অপারেটর অ্যাসোসিয়েশন এর ডাকে সোমবার রাজ্যজুড়ে ট্রাক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ৬ দফা দাবির সমর্থনে এই ধর্মঘটের ফলে এদিন পেট্রাপোল সীমান্ত দিয়েও বাংলাদেশে পণ্যবাহী ট্রাক যাওয়া বন্ধ ছিল। সংগঠনের সহ সম্পাদক দিলীপ দাস জানান, পণ্যবাহী ট্রাকের উপর পুলিশের জুলুম চলছে দীর্ঘদিন ধরে ।

এছাড়া ওভারলোডিং একটা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। এর পাশাপাশি প্রতিবছর কেন্দ্রীয় সরকারের থার্ড পার্টি ইন্সুরেন্স এর হার বৃদ্ধি করার প্রতিবাদে, জিএসটি চালু করা সহ মোট ৬ দফা দাবির সমর্থনে সোমবার সকাল থেকে এই ট্রাক ধর্মঘট চলছে। তিনি আরো জানান, এই বিষয় নিয়ে রবিবার উত্তর ২৪ পরগনা জেলা শাসকের দপ্তরে একটি বৈঠক অনুষ্ঠিত হয় ।

সেখানে রাজ্য সরকার সম্পর্কীয় চারটি বিষয় নিয়ে আলোচনা হলেও কেন্দ্রীয় সরকারের বিষয়ক দুটি বিষয় নিয়ে জেলা প্রশাসনের কিছু করার নেই বলে জানানো হয়েছে। এই বৈঠকের পরেও ধর্মঘট শুরু হয়েছে।

ধর্মঘট তুলে নিয়ে পণ্য পরিবহন ব্যবস্থা স্বাভাবিক করা যায় , তার আবেদন জানাতে এদিন পেট্রাপোল সীমান্তে যান জেলা আঞ্চলিক পরিবহন সংস্থার অতিরিক্ত আধিকারিক বিপ্লব প্রধান।

তিনি বলেন, কিছু ট্রাক দীর্ঘদিন ধরেই এখানে দাঁড়িয়ে রয়েছে । সেগুলি অন্তত যাতে বাংলাদেশে যাবার ব্যবস্থা করা যায় পাশাপাশি পরিবহন ব্যবস্থা চালু করা হয় তার আবেদন জানাতে সীমান্তে আশা। আশা করি আন্দোলনকারীরা আবেদন মেনে নেবেন। খবর লেখা পর্যন্ত ধর্মঘট চলছে। ধর্মঘটের ফলে সীমান্তে বহু ট্রাক দাঁড়িয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here